রামু সেনানিবাসে বঙ্গবন্ধু স্মারক বৃক্ষরোপণ অভিযান শুরু

খালেদ শহীদ, রামুঃ
রামু সেনানিবাসে বঙ্গবন্ধু স্বারক বৃক্ষ রোপন অভিযান শুরু হয়েছে। মঙ্গলবার (৩০জুন) হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে রামু সেনানিবাসে বঙ্গবন্ধু স্মারক বিশেষ বৃক্ষরোপণ অভিযান উদ্বোধন করেন, বাংলাদেশ সেনাবাহিনী প্রধান। ভিডিও টেলি কনফারেন্সের মাধ্যমে ঢাকা সেনানিবাস হতে কেন্দ্রীয়ভাবে এ অনুষ্ঠানের শুভ উদ্বোধন করা হয়।

পরে ১০ পদাতিক ডিভিশন জিওসি কক্সবাজার এরিয়া কমান্ডার মেজর জেনারেল মোঃ মাঈন উল্লাহ চৌধুরী রামু সেনানিবাসে বঙ্গবন্ধু স্মারক বিশেষ বৃক্ষরোপণ অভিযান শুরু করেন।

সেনানিবাস সূত্রে জানা যায়, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিকে ধারণ করে, মুজিব শতবর্ষ উপলক্ষে এই স্মারক বৃক্ষরোপণ অভিযান শুরু করা হয়।

‘সবুজ বৃক্ষ নির্মল পরিবেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এ প্রতিপাদ্যে আয়োজিত বৃক্ষরোপণ কর্মসূচীতে ১০ পদাতিক ডিভিশনের জিওসি, কক্সবাজার এরিয়া কমান্ডার মেজর জেনারেল মো. মাঈন উল্লাহ চৌধুরী’র নেতৃত্বে সেনানিবাসের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও সকল পদবীর সেনাসদস্যরা উপস্থিত ছিলেন। প্রাথমিক পর্যায়ে একশত ফলজ, বনজ ও ঔষধী গাছের চারা রোপন করা হয় ।

বঙ্গবন্ধুর স্মারক বিশেষ বৃক্ষরোপণ কর্মসূচি আগামী এক মাস অব্যাহত থাকবে। এ সময়ে রামু সেনানিবাসের সকল সামরিক ও বেসামরিক ব্যক্তিবর্গ কমপক্ষে একটি ফলজ, বনজ বা ঔষধী গাছের চারা রোপণ করবেন। এ সংখ্যা ১ লক্ষ ১৬ হাজারের অধিক। উদ্বোধনের দিন থেকে পরবর্তী এক মাসের মধ্যে সকল চারা রোপণ সম্পন্ন করা হবে বলে জানা সেনা কর্মকর্তা’রা।