কষ্টার্জিত জয়ে বার্সাকে ছাড়িয়ে গেল রিয়াল

ক্রীড়া ডেস্কঃ
করোনাভাইরাসের কারণে আসা বিরতির আগে চির প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রদের চেয়ে দুই পয়েন্টে এগিয়ে ছিল বার্সেলোনা। কিন্তু পুনরায় ফুটবল শুরুর পর মাত্র পাঁচ ম্যাচ যেতেই পুরো চিত্র ঠিক উল্টে দিয়েছে রিয়াল। এতে অবশ্য দায় রয়েছে বার্সারও।

পুনরায় লা লিগা শুরুর পর খেলা পাঁচ ম্যাচের মধ্যে দুইটিতেই ড্র করেছে বার্সেলোনা। প্রথম ড্রয়ের সুযোগ নিয়ে পয়েন্টের ব্যবধান শূন্যতে নামিয়ে এনেছিল রিয়াল। আর বার্সার দ্বিতীয় ড্রয়ের পর জিনেদিন জিদানের শিষ্যরা এবার এগিয়ে গেল দুই পয়েন্টের ব্যবধানে।

শনিবার সেল্টা ভিগোর সঙ্গে বার্সেলোনা ২-২ গোলে ড্র করার পরই সুযোগটা আসে রিয়ালের সামনে। যা কাজে লাগাতে একদমই ভুল করেনি লস ব্লাঙ্কোসরা। রোববার রাতে এসপানিওলকে ১-০ গোলে হারিয়ে এককভাবে উঠে গেছে টেবিলের শীর্ষে।

নিজেদের ঘরের মাঠে রিয়ালের বেশ কঠিন পরীক্ষাই নিয়েছে বার্সেলোনার নগর প্রতিদ্বন্দ্বী ক্লাব এসপানিওল। পুরো ম্যাচজুড়ে বল দখলের লড়াইয়ে আধিপত্য বিস্তার করলেও এসপানিওলের জমাট রক্ষণ ভাঙতে বেশ বেগ পেতে হয়েছে রিয়ালকে।

উল্টো রিয়ালের রক্ষণে অন্তত বার তিনেক ত্রাস ছড়িয়েছে এসপানিওলের আক্রমণভাগ। প্রতিবার রিয়ালের ত্রাতা হয়ে দাঁড়িয়েছেন গোলরক্ষক থিবো কর্তোয়া। তার কল্যাণেই কোন গোল হজম করেনি লিগের সর্বোচ্চ ৩৩ শিরোপা জয়ী দলটি।

ম্যাচের একমাত্র ও জয়সূচক গোলটি আসে প্রথমার্ধের অতিরিক্ত যোগ করা সময়ে। সতীর্থের ক্রস ডি-বক্সের মধ্যে নিয়ন্ত্রণ নেন করিম বেনজেমা। ব্যাকহিলে পাস দেন ক্যাসেমিরোর উদ্দেশ্যে। ছোট বক্সের সামনে থেকে জালের ঠিকানা খুঁজে নিতে কোন সমস্যা হয়নি ব্রাজিলিয়ান মিডফিল্ডারের।

এ জয়ের পর ৩২ ম্যাচে ২১ জয় ও ৮ ড্রতে ৭১ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল মাদ্রিদ। সমান ম্যাচে ২১ জয় ও ৬ ড্রতে ৬৯ পয়েন্ট নিয়ে দুই নম্বরে অবস্থান করছে বার্সেলোনা।

সূত্রঃ জাগোনিউজ