রামুতে দুইহাজার মাস্ক দিল `উন্নয়ন ফাউন্ডেশন’

আমাদের রামু প্রতিবেদকঃ
‘মানবিক সমাজ বিনির্মাণে আমাদের প্রচেষ্টা’ এই স্লোগানে কক্সবাজারের রামুতে বিভিন্ন শ্রেণী পেশার মানুষের মাঝে দুই হাজার পিস মাস্ক বিতরণ করেছে সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন “উন্নয়ন ফাউন্ডেশন”। বর্তমান করোনা পরিস্থিতিতে এ ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে এবং প্রাদুর্ভাব মোকাবেলায় এ মহৎ উদ্যোগ গ্রহণ করে সংগঠনটি।

মঙ্গলবার (২৮ এপ্রিল) সকালে স্থানীয় সংবাদপত্রসেবীদের হাতে মাস্ক বিতরণের মধ্যদিয়ে মাসব্যাপী এ উদ্যোগ সম্পন্ন করে সংগঠনটি। এর আগে গত গত ৫ এপ্রিল রামু উপজেলা নির্বাহী অফিসার প্রণয় চাকমার হাতে মাস্ক তুলে দিয়ে কর্মসুচির উদ্বোধন করা হয়।

সংগঠনের নির্বাহী পরিচালক দীপক বড়ুয়া দীপু ও অন্যতম সদস্য খোকন বড়ুয়া জানান, মানবিক সমাজ নির্মাণে উন্নয়ন ফাউন্ডেশন’ শুরু থেকেই কাজ করে যাচ্ছে। সম্প্রতি মানব সমাজের জন্য সর্বনাশী করোনা ভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ যখন বিশ্বের পাশাপাশি বাংলাদেশেও ছড়িয়ে পড়ছে, এ অবস্থায় মারাত্মক এ সংক্রামক রোগ থেকে মানুষকে রক্ষায় সংগঠনটি মাস্ক বিতরণের উদ্যোগ নেয়। তারা মনে করছেন দেশের সংকটময় এমন মুহুর্তে এ উদ্যোগ সমাজে কিছুটা হলেও ইতিবাচক অবদান রাখবে।

উল্লেখ্য, প্রায় মাসব্যাপী এ উদ্যোগে রামু উপজেলার ঘোনার পাড়া, রাংকূট, রামপাড়া,হাজারীকুল, জাদিপাড়া,উখিয়ারঘোনা, পূর্ব রাজারকুল, মেরংলোয়া, দ্বীপ শ্রীকুল, পূর্ব মেরংলোয়া, শ্রীকুল ও হাইটুপি গ্রামে সচেতনতা মূলক আলোচনা ও উঠান বৈঠক করে নারী সমাজকে অত্যধিক সচেতন থাকার পরামর্শের পাশাপাশি ২০০০(দুই হাজার) মাস্ক বিতরণ করা হয়।

এসময় সংগঠনের নির্বাহী পরিচালক দীপক বড়ুয়া দীপু, সদস্য খোকন বড়ুয়া ও সজল কান্তি দেসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।