করোনা পরিস্থিতিতে হতদরিদ্র শ্রমজীবি ২ হাজার মানুষের মাঝে এমপি কমলের ত্রাণ বিতরণ

নীতিশ বড়ুয়াঃ
বৈশ্বিক মহামারিতে রূপ নেওয়া প্রাণঘাতী করোনা ভাইরাস পরিস্থিতিতে কর্মহীন হতদরিদ্র শ্রমজীবি মানুষের মাঝে ত্রাণ বিতরণ করেছেন কক্সবাজার-০৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল। তিনি বুধবার (১ এপ্রিল) কক্সবাজার সদর ও রামু উপজেলার দুই হাজার শ্রমিকের মাঝে দশ কেজি করে চাল বিতরণ করেন। তৎমধ্যে পিকাপ (মিনিট্রাক), বাস, কোস্টার, রামু লাইন, কক্স লাইন, মাইক্রোবাস, ছারপোকা, জীপ, সিএনজি, টমটম, ভ্যান, রিক্সা শ্রমিক ও হোটেল শ্রমিক রয়েছে। বুধবার সকাল থেকে কয়েকটি পিকাপে করে চালের বস্তা নিয়ে তিনি শ্রমিক সংগঠনের কার্যালয়ের সামনে শ্রমিকনেতাদের উপস্থিতিতে এ ত্রাণ পৌঁছে দেন।

    রামুতে কর্মহীন হতদরিদ্র শ্রমজীবি মানুষের মাঝে ত্রাণ বিতরণ করছেন সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল।

এ সময় সাইমুম সরওয়ার কমল এমপি করোনা ভাইরাস সংক্রমণ, নিয়ন্ত্রণ ও প্রতিরোধে সকলকে সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিয়ে এ ভাইরাস সংক্রমন রোধ ও সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে সচেতনতা সৃষ্টির পাশাপাশি প্রবাস ফেরত ব্যক্তিদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করার আহবান জানান। তিনি বলেন, করোনা ভাইরাস শূণ্যের কোটায় না আসা পর্যন্ত কর্মহীন মানুষের মাঝে ত্রাণ বিতরণ অব্যাহত থাকবে। এমপি কমল বলেন, এ ত্রাণ আমার ব্যক্তিগত তহবিল থেকে দেয়া। সরকারি ভাবেও কর্মহীন অসহায় মানুষের মাঝে ত্রাণ পৌঁছে দেয়া হবে। তিনি সকলকে আতংকিত না হয়ে ঘরে অবস্থান করার অনুরোধ জানান।

সিএনজি অটোরিক্সা শ্রমিক সমিতির সভাপতি ছৈযদ আহমদ জানান, করোনা ভাইরাসের কারনে সিএনজি চালকরা অনেক কষ্টে দিনাতিপাত করছেন। এমন পরিস্থিতিতে সাইমুম সরওয়ার কমল এমপি শ্রমিকদের মাঝে দশ কেজি করে চাল বিতরণ করে দুর্যোগ মুহুর্তে সাহায্যের হাত প্রসারিত করেছেন। তিনি বলেছেন, যে কোন দুর্যোগ কালিন সময়ে সাইমুম সরওয়ার কমল এমপি অসহায় মানুষের পাশে এসে দাঁড়ান। এবারও তিনি শ্রমিকদের পাশে এসে আবরো প্রমান দিলেন এমপি কমল একজন শ্রমিকবান্ধব নেতা।

রামু উপজেলা পরিবহন মটর শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি আহসান উল্লাহ রনি জানান, করোনা পরিস্থিতির কারনে পরিবহন বন্ধ থাকায় শ্রমিকরা দীর্ঘদিন ধরে অসহায় অবস্থায় ছিলো। এসময় কেউ শ্রমিকদের পাশে এগিয়ে না আসলেও শ্রমিকবান্ধব নেতা আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপি অসহায় শ্রমিকদের মাঝে ত্রাণ বিতরণ করায় শ্রমিকরা আজ অনেক খুশি। শ্রমিকনেতা আহসান উল্লাহ শ্রমিকদের দুঃসময়ে এমপি কমল পাশে থাকায় পরিবহন মটর শ্রমিক ঐক্য পরিষদের পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

ত্রাণ বিতরণকালে বাংলাদেশ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ও বিভিন্ন শ্রমিক সংগঠনের সভাপতি, সাধারণ সম্পাদক উপস্থিত ছিলেন।