মৃত ব্যক্তির দাফনে বাধা অমানবিক : নাসিম

অনলাইন ডেস্কঃ
আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক মোহাম্মদ নাসিম বলেছেন, প্রাণঘাতী করোনাভাইরাস মোকাবিলায় ব্যক্তি ও সমাজকে এগিয়ে আসতে হবে। সবার সম্মিলিত প্রচেষ্টায় করোনা মোকাবিলা করতে হবে। করোনায় মৃত ব্যক্তির দাফন ও জানাজায় বাধা দেয়া অমানবিক।

সোমবার ১৪ দলের পক্ষ থেকে দেয়া এক বিবৃতিতে এ কথা বলেন তিনি।

নাসিম বলেন, সম্প্রতি করোনায় মৃত কিংবা করোনা সন্দেহে মৃত ব্যক্তির দাফনে বাধা দেয়া হচ্ছে। একশ্রেণির রাজনৈতিক কর্মীও বাধা দিচ্ছেন। এটা মোটেও ঠিক নয়। এ ধরনের কাজ করা থেকে সবারই বিরত থাকতে হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী রাজনৈতিক নেতাকর্মীদের দায়িত্ব করোনা আক্রান্ত রোগীদের সাহায্য-সহযোগিতা করা, তাদের পাশে দাঁড়ানো। এটা না করে প্রধানমন্ত্রীর নির্দেশ অমান্য করা হচ্ছে।

তিনি বলেন, এ দুর্যোগ মোকাবিলায় সবারই শক্তি-সামর্থ্য অনুযায়ী এগিয়ে আসা উচিত। করোনার উৎসর্গ দেখা দিলে অনেককে নিজের গ্রামেও প্রবেশ করতে দেয়া হচ্ছে না। এটাও অমানবিক।

নাসিম বলেন, জ্বর, সর্দি, কাশি কিংবা শ্বাসকষ্ট হলেই করোনা নয়। তাই এ জাতীয় রোগীদের অবশ্যই সেবা দিতে হবে। সেবা দেয়া ডাক্তারদের ধর্ম। কোনো রোগীকে সেবা দেয়ার বাইরে রাখা উচিত নয়। জ্বর-ঠান্ডা-কাশি কিংবা সর্দি আমাদের সচরাচর হয়ে থাকে। তাই বলে যে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এমন ভাবা ঠিক নয়।

সূত্রঃ জাগোনিউজ