করোনা থেকে মুক্তি পেতে ‘দল’ হিসেবে কাজ করার অনুরোধ সাকিবের

অনলাইন ডেস্কঃ
করোনাভাইরাসের কারণে নিজেকে ১৪ দিনের সেলফ আইসোলেশনে রেখেছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক সাকিব আল হাসান। আইসোলেশনে থেকেই চেষ্টা করছেন নিজের সাধ্যমতো অসহায় মানুষদের পাশে দাঁড়াতে।

সেলক্ষ্যেই গড়েছেন ‘দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশন’ নামক দাতব্য প্রতিষ্ঠান। প্রাথমিকভাবে এ প্রতিষ্ঠানটি দেশের সুবিধাবঞ্চিত মানুষদের বেঁচে থাকার জন্য প্রয়োজনীয় জিনিসপত্র দিয়ে সাহায্য করবে। আর এ কাজে সাকিবের ফাউন্ডেশন সম্পৃক্ত হয়েছে ‘মিশন সেভ বাংলাদেশ’ নামক আরেকটি প্রতিষ্ঠানের।

এ বিষয়ে বিস্তারিত জানানোর জন্য নিজের ফাউন্ডেশনের ফেসবুক পেজে এক ভিডিওবার্তা দিয়েছেন সাকিব। যেখানে তিনি দেশের মানুষকে অনুরোধ করেছেন একটি দল হিসেবে কাজ করার অনুরোধ করেছেন তিনি।

সাকিবের মতে সবাই এক হয়ে কাজ করলেই এ মহামারী ভাইরাস থেকে পরিত্রাণ পাওয়া সম্ভব। ভিডিওর ক্যাপশনে লেখা হয়েছে, ‘নিজেদের প্রথম প্রজেক্ট হিসেবে “দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশন” সম্পৃক্ত হয়েছে “মিশন সেভ বাংলাদেশ”র সঙ্গে। করোনাভাইরাসের মতো একটি মহামারী চলাকালীন সময়ে বাংলাদেশের গরীব দুঃস্থ মানুষের পাশে দাঁড়ানোই এই যৌথ উদ্যোগের মূল উদ্দেশ্য।’

বিষদ সেই বার্তায় সাকিব বলেছেন, ‘আসসালামু আলাইকুম। আশা করি দেশ ও দেশের বাইরে সবাই সুস্থ ও নিরাপদ আছেন। করোনাভাইরাসের কারণে পুরো পৃথিবী একটি বিপর্যয়ের মধ্য দিয়ে যাচ্ছে। বাংলাদেশও এর বাইরে নয়। আমাদের দেশে অনেক সুবিধাবঞ্চিত মানুষ রয়েছে। এ মুহূর্তে তাদের সাহায্যের খুবই প্রয়োজন।

মিশন সেভ বাংলাদেশ নামক একটি প্রতিষ্ঠান এমনই উদ্যোগ নিয়েছে। আমার দাতব্য প্রতিষ্ঠান সাকিব আল হাসান ফাউন্ডেশন, এই প্রতিষ্ঠানের সঙ্গে সম্পৃক্ততা প্রকাশ করেছে। আমরা সবাই মিলে চেষ্টা করছি সাহায্য সংগ্রহ করতে, এই সুবিধাবঞ্চিত মানুষদের পাশে দাঁড়াতে।

আমি প্রতিটি ব্যক্তি ও প্রতিষ্ঠানকে অনুরোধ করবো যার যার জায়গা থেকে এই সুবিধাবঞ্চিত মানুষদের পাশে দাঁড়াতে। আমাদের সাহায্যই পারে এই সুবিধাবঞ্চিত মানুষদের, তাদের স্বাভাবিক জীবন ধরে রাখতে।

আমি মনেপ্রাণে বিশ্বাস করি যে, আমাদের সকলের একাত্মতা, আমরা যদি একটা দল হিসেবে কাজ করতে পারি- তাহলেই কেবল এই দুর্যোগ থেকে পরিত্রাণ অথবা মুক্তি পেতে পারবো। সবাইকে আমার অনুরোধটি ভেবে দেখার জন্য অনুরোধ করছি।

সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আসসালামু আলাইকুম।’

সূত্রঃ জাগোনিউজ