স্বাস্থ্যবিভাগের কর্মকর্তাদের কর্মস্থল ত্যাগ না করার নির্দেশ

অনলাইন ডেস্কঃ
রাজধানীসহ সারাদেশে স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের বিনা অনুমতিতে কর্মস্থল ত্যাগ না করার নির্দেশনা জারি করেছে স্বাস্থ্য অধিদপ্তর।

গতকাল (১৮ মার্চ) স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক প্রশাসন ডাক্তার মোহাম্মদ বেলাল হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশের বর্তমান বিরাজমান পরিস্থিতি মোকাবেলায় স্বাস্থ্য অধিদপ্তর ও আওতাধীন সকল স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানে কর্মরত সকল পর্যায়ের কর্মকর্তা কর্মচারীগণ একান্ত আবশ্যক প্রয়োজন ছাড়া কর্মস্থল ত্যাগ না করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হইল।

স্বাস্থ্য অধিদপ্তরের একজন দায়িত্বশীল কর্মকর্তা জানান, করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সর্বাত্মক প্রচেষ্টা চলছে। এখনো পর্যন্ত দেশে তেমনভাবে সংক্রমন না হলেও ঝুঁকি রয়েছে। এ কারণে যেকোনো পরিস্থিতি মোকাবেলায় স্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীদেরকে ফ্রন্টলাইনে রাখার জন্য আপাতত ছুটি বাতিল করা হচ্ছে।

এ পর্যন্ত বিশ্বের অন্তত ১৭০টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। এতে আক্রান্ত হয়েছেন অন্তত ২ লাখ ১২ হাজার ৮৭০ জন। প্রাণহানির সংখ্যা দাঁড়িয়েছে ৮ হাজার ৭৮৯ জন। এ পর্যন্ত ৮৪ হাজারের বেশি করোনা আক্রান্ত রোগী চিকিৎসার মাধ্যম সুস্থ হয়ে উঠেছেন। বাংলাদেশে মোট ১৪ জন আক্রান্ত হয়েছেন করোনায়। এরমধ্যে একজন মারা গেছেন।

সূত্রঃ জাগোনিউজ