পররাষ্ট্র মন্ত্রণালয়ে খোলা হলো করোনা সেল

অনলাইন ডেস্কঃ
করোনাভাইরাস মোকাবিলায় পররাষ্ট্র মন্ত্রণালয়ের একটি সেল খোলা হয়েছে। করোনাভাইরাস সংক্রান্ত বিষয়ে বিশ্ব সম্প্রদায়ের সঙ্গে যোগাযোগ এবং বিভিন্ন দেশে থাকা বাংলাদেশ মিশন থেকে প্রাপ্ত তথ্যের সমন্বয়ে এ সেল খোলা হয়।

সেলের প্রধান করা হয়েছে প্রায় মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ডা. খলিলুর রহমানকে। তিই দেড় যুগ বিশ্ব স্বাস্থ্য সংস্থার সঙ্গে কাজ করেছেন। তার সঙ্গে ৩ জ্যেষ্ঠ মহাপরিচালকে সেলের বিশেষ দায়িত্ব দেয়া হয়েছে।

রুটিন দায়িত্বের অতিরিক্ত হিসেবে তারা করোনা সেলে বিশেষ দায়িত্ব পালন করবেন। পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রশাসন অনুবিভাগ এ সংক্রান্ত আদেশ জারি করেছে।

বিশ্বব্যাপী সব মিশনে পাঠানো ওই আদেশে বলা হয়েছে- এখন থেকে করোনা সংক্রান্ত দেশি-বিদেশি যাবতীয় যোগাযোগে ড. খলিলই হবেন ‘ফোকাল পয়েন্ট’, সঙ্গে তার টিম পুরো বিষয়টি সমন্বয় করবে।

উল্লেখ্য, চীনের হুবেই প্রদেশের উহান থেকে ছড়িয়ে পড়া মহামারি করোনাভাইরাস। এখন পর্যন্ত বিশ্বের ১৩০টির বেশি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এ ভাইরাস। এতে বিশ্বজুড়ে মৃত্যু হয়েছে ৫ হাজার ৩৭৪ জনের। আক্রান্ত হয়েছেন ১ লাখ ৪২ হাজার ৭৮৩ জন। চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন ৭০ হাজার ৯২০ জন। বাংলাদেশে এখন পর্যন্ত এ ভাইরাসে তিন জন আক্রান্ত হয়েছে বলে নিশ্চিত করেছে আইইডিসিআর।

এছাড়া বিভিন্ন দেশে থাকা প্রবাসী বাঙালিরাও করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে বলে খবর পাওয়া গেছে।

সূত্রঃ জাগোনিউজ