করোনার কারণে এবার মেসিদের লিগে দর্শক নিষিদ্ধ

ক্রীড়া ডেস্কঃ
করোনাভাইরাসের প্রভাব ইউরোপে সবচেয়ে বেশি পড়েছে ইতালিতে। দেশটিতে মহামারি আকার ধারণ করেছে। যে কারণে ইতিমধ্যেই ইতালিতে সব ধরনের খেলাধুলা আপাতত স্থগিত ঘোষণা করেছে ইতালি সরকার। ইতালিয়ান ফুটবল ফেডারেশনও তাতে সায় দিয়ে স্থগিত করে দিয়েছে ইতালিয়ান সিরি-আ।

করোনার প্রভাব পড়েছে বিশ্বের সবচেয়ে সেরা লিগ বলে খ্যাত, স্প্যানশি লা লিগায়ও। লিওনেল মেসিরা খেলেন এই লিগে। করোনার কারণে খেলা স্থগিত ঘোষণা করা না হলেও আগামী দুই সপ্তাহের জন্য লা লিগার প্রতিটি ম্যাচ অনুষ্ঠিত হবে ক্লোজ ডোর স্টেডিয়ামে।

অর্থ্যাৎ, দর্শকদের জন্য স্টেডিয়ামের গেইট খোলা হবে না। আগামী দুই সপ্তাহ দর্শকদের প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে। এর অর্থ, অন্তত দুটি ম্যাচ মেসিরা পেছনে খালি গ্যালারি রেখেই খেলতে নামবেন। ভিন্ন এক অভিজ্ঞতাই হতে যাচ্ছে তাদের।

শুধুমাত্র লা লিগাই নয়, দর্শক প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে স্পেনের দ্বিতীয় বিভাগ তথা সেগুন্ডা ডিভিশনেও। লা লিগা কর্তৃপক্ষ থেকে একটি বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে। সেখানে বলা হয়েছে, ‘হাই কাউন্সিল অব স্পোর্টসের (সিএসডি) কাছ থেকে তথ্য পাওয়ার পর লা লিগা এবং দ্বিতীয় বিভাগের ম্যাচগুলোতে আগামী দুই সপ্তাহ ক্লোজ ডোর স্টেডিয়ামে আয়োজন করা হবে। আজ থেকে (১০ মসার্চ) আগামী দুই সপ্তাহ আপাতত এই নির্দেশনা জারি থাকবে। এরপর অবস্থা দেখে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।’

তবে লা লিগার খেলা বন্ধ রাখা হচ্ছে না। বিবৃতিতে বলা হয়েছে, ‘লা লিগা চলবে। মিনিস্ট্রি অব হেল্ড এবং সিএসডির সঙ্গে সমন্বয় রেখে। সেখান থেকে কোনো নির্দেশনা এলে আমরা সেটা পালন করবো।’

সূত্রঃ জাগোনিউজ