রামুতে ‘সামাজিক সংগঠন’ মশাল এর উদ্যোগে অস্বচ্ছল মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান

সোয়েব সাঈদ, রামুঃ
রামুতে ‘সামাজিক সংগঠন’ মশাল এর উদ্যোগে অস্বচ্ছল মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করা হয়েছে। সোমবার (৯ মার্চ) বিকাল ৩টায় রামু উপজেলা পরিষদ মিলনায়তনে এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, রামু উপজেলার নবাগত সহকারি কমিশনার (ভূমি) মো. সরওয়ার উদ্দিন।
বীর মুক্তিযোদ্ধা মোজাফফর আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সাংবাদিক ও ছড়াকার সোয়েব সাঈদ। মশাল এর সাধারণ সম্পাদক চৌধুরী পাভেল শর্মা নয়নের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, সংগঠনের অর্থ ও দপ্তর সম্পাদক তাসনিম মাহমুদ ইনান। আরও বক্তব্য রাখেন, মানব বিষয়ক সম্পাদক জাবেদ আবরাহাম, ত্রাণ বিষয়ক সম্পাদক ইতরাত হোসেন জুবেরী, সিনিয়র সদস্য জিয়াউল হক বাবর, সদস্য মোবিনুল হক রহমান বক্তব্য রাখেন। এতে আরও উপস্থিত ছিলেন, মশাল এর সাংগঠনিক সম্পাদক আনরাফি সিদ্দিকী রাফি, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মাহীদুল হক হেলালি মাহিন, সদস্য প্রসেনজিৎ দে প্রমূখ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সহকারি কমিশনার (ভ‚মি) মো. সরওয়ার উদ্দিন বলেন, ব্যক্তি-সমাজ ও দেশকে এগিয়ে নেয়ার বড় উপায় হলো শিক্ষা অর্জন। এটি মানুষের অন্যতম মৌলিক অধিকার। আমাদের দেশে অস্বচ্ছলতা ও বিভিন্ন প্রতিবন্ধকতার কারণে হাজারো শিশু সুশিক্ষা অর্জনের সুযোগ থেকে বঞ্চিত হয়ে পড়ে। এমনই হতভাগ্য শিশুদের সুশিক্ষায় এগিয়ে নিতে সামাজিক সংগঠন মশাল-এর এধরনের ভূমিকা প্রসংশনীয়। সংগঠনের সদস্যরা ছাত্র হলেও তাদের উদ্যোগ সবাইকে অনুপ্রাণিত করবে।

মশাল এর সাধারণ সম্পাদক চৌধুরী পাভেল শর্মা নয়ন জানান, অনুষ্ঠানে রামু উপজেলার প্রত্যন্ত অঞ্চলের মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয়ে সুবিধাবঞ্চিত, অস্বচ্ছল পরিবারের ২৫ জন ছাত্রছাত্রীকে বৃত্তি প্রদান করা হয়। সংগঠনের পক্ষ থেকে এসব শিক্ষার্থীর ২০২০ সালের যাবতীয় শিক্ষার ব্যয়ভার বহন করা হবে। অনুষ্ঠানে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।