১৫ মার্চ জেএসসির মূল সনদ বিতরণ

অনলাইন ডেস্কঃ
জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষার একাডেমিক ট্রান্সক্রিপ্ট ও টেবুলেশন শিট বিতরণের সময় ঘোষণা করা হয়েছে। ২০১৯ সালে জেএসসি পাস করা শিক্ষার্থীদের আগামী ১৫ মার্চ ঢাকা শিক্ষা বোর্ডে মূল কাগজ বিতরণ করা হবে।

রোববার (৮ মার্চ) ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক এস এম আমিরুল ইসলাম স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০১৯ সালে জেএসসি পাস করা শিক্ষার্থীদের একাডেমিক ট্রান্সক্রিপ্ট ও টেবুলেশন শিট বিতরণের সময় নির্ধারণ করা হয়েছে। শিক্ষার্থী নিজে অথবা তার প্রাধিকারপ্রাপ্ত শিক্ষকের মাধ্যমে আগামী ১৫ মার্চ সকাল ১০টা থেকে বিকাল ৪টার মধ্যে বিতরণ করা হবে। ঢাকা শিক্ষা বোর্ডের ৩নং ভবনের চতুর্থ তলায় যোগাযোগ করতে বলা হয়েছে।

সেখানে আরও উল্লেখ করা হয়, উল্লেখিত ব্যক্তির বাইরে ও সময়ের পরে একাডেমিক ট্রান্সক্রিপ্ট ও টেবুলেশন শিট বিতরণ করা হবে না। ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক/অধ্যক্ষ নিজের বা তার মনোনীত প্রতিনিধির ক্ষেত্রে সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠানের বিদ্যামন ম্যানেজিং বডির কমিটি/গভর্নিং বডির সিদ্ধান্তের কপি অথবা একাডেমিক ট্রান্সক্রিপ্ট গ্রহণের জন্য আবেদনের ওপর বিদ্যমান ম্যানেজিং কিমিটি/গভর্নিং বডির চেয়ারম্যান অথবা সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রতিস্বাক্ষর অবশ্যই আনতে হবে। অন্যথায় একাডেমিক ট্রান্সক্রিপ্ট প্রদান করা হবে না। একাডেমিক ট্রান্সক্রিপ্ট গ্রহণের পর কোনো প্রকার ভুলত্রুটি পরিলক্ষিত হলে পরবর্তী সাতদিনের মধ্যে মাধ্যমিক পরীক্ষা শাখা থেকে সংশোধন করে নিতে বলা হয়েছে।

সূত্রঃ জাগোনিউজ