রামুতে স্কাউট প্রতিষ্ঠাতা ব্যাডেন পাওয়েল এর জন্মদিন উদযাপন

সোয়েব সাঈদ, রামুঃ
রামু বাঁকখালী উচ্চ বিদ্যালয়ে স্কাউট আন্দোলনের প্রতিষ্ঠাতা লর্ড ব্যাডেন পাওয়েল এর জন্মদিন উদযাপন করা হয়েছে। রামুর প্রতিনিধিত্বশীল মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান বাঁকখালী উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে এ উপলক্ষ্যে র‌্যালী ও আলোচনার সভার আয়োজন করা হয়।
শনিবার (২২ ফেব্রুয়ারি) বিকাল ৩টায় র‌্যালী শেষে বিদ্যালয় মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ স্কাউটস রামু উপজেলা কমিশনার ও অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মৌলানা মোহাম্মদ তৈয়ব।

বাঁকখালী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, বাঁকখালী উচ্চ বিদ্যালয় পরিচালনা পরিষদের সাধারণ সম্পাদক ও মনসুর আলী সিকদার আইডিয়্যাল স্কুলের প্রধান শিক্ষক আবদুল হাশেম। এতে বক্তব্য রাখেন, বিদ্যালয়ের সহকারি শিক্ষক মুসলেহ উদ্দিন, আসমাতুল এলা, সাঈদা আকতার, শাহ মোশাররাফা আল ফাতেমা, পম্পি বড়ুয়া, রেশমী আকতার, জয়া শর্মা, সুপ্তা বড়ুয়া, দীপন বড়ুয়া প্রমূখ। স্কাউট লিডার অসীম বড়ুয়ার সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত, ত্রিপিটক ও গীতা পাঠ করেন, আদনান নাসির রায়েজ, হিমাদ্রী বড়ুয়া ও কুহেলিকা বৈদ্য টুকটুক।

অনুষ্ঠানে বক্তারা বলেন, স্কাউট আন্দোলন প্রতিষ্ঠার মাধ্যমে লর্ড ব্যাডেন পাওয়েল বিশ^ব্যাপী শিশু-কিশোর ও যুবগোষ্ঠির শারীরিক, মানসিক উন্নতি সাধনের পাশাপাশি মানুষের সেবার ব্রত ছড়িয়ে দিয়েছেন। তাঁর আদর্শ ও কর্মকে লালন করে এ যুগের শিক্ষার্থীরা স্কাউট আইন ও প্রতিজ্ঞায় নিজেদের সুনাগরিক হিসেবে গড়ে তুলবে। আলোচনা সভা শেষে কেকে কেটে স্কাউট আন্দোলনের প্রতিষ্ঠাতা লর্ড ব্যাডেন পাওয়েল এর জন্মদিন উদযাপন করা হয়।