রামুর উমখালী এড. আমির হোছাইন উচ্চ বিদ্যালয় ও আমির মরতুজা কে,জি স্কুলের বার্ষিক অনুষ্ঠান সম্পন্ন

সো্য়েব সাঈদঃ
রামুর দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের উমখালী এডভোকেট আমির হোছাইন উচ্চ বিদ্যালয় ও আমির মরতুজা কেজি স্কুলের বার্ষিক পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। বিদ্যালয় প্রতিষ্ঠাতা ও পরিচালনা পরিষদের সভাপতি বিশিষ্ট আইনজীবী এডভোকেট আলহাজ¦ আমির হোছাইনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, অবসরপ্রাপ্ত প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আলহাজ¦ মোহাম্মদুল হক।
এতে বিশেষ অতিথি ছিলেন, দক্ষিণ মিঠাছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক জামাল হোছাইন, কানাডায় পিএইচডি অধ্যয়নরত সোহরাব হোছাইন, সাংবাদিক সোয়েব সাঈদ, দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়ন পরিষদের নারী সদস্য মিনুন্নাহার বেগম। শনিবার (১৫ ফেব্রæয়ারি) সকালে বিদ্যালয় মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, এডভোকেট আমির হোছাইন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক খোকন ধর। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন, সহকারি শিক্ষক মো. শাহেদ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অবসরপ্রাপ্ত প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আলহাজ¦ মোহাম্মদুল হক বলেন, প্রত্যেক বাবা-মা সন্তানের কল্যাণের জন্য সব কিছু করেন। সন্তানকে সুশিক্ষা দেয়া অনেক পিতা-মাতা প্রয়োজন মনে করে না। অথচ সন্তানের কল্যাণের জন্য সবচেয়ে বেশী ভূমিকা রাখে সুশিক্ষা। সন্তান সুশিক্ষিত হলে পরিবার, সমাজ ও দেশ লাভবান হয়। এডভোকেট আমির হোছাইন উচ্চ বিদ্যালয় ও আমির মরতুজা কে,জি স্কুল প্রতিষ্ঠার পর থেকে অন্ধকারাচ্ছন্ন জনপদ উমখালী এখন শিক্ষার আলোয় আলোকিত হয়েছে। আলোকিত মানুষ গড়তে রাখছে অনন্য ভূমিকা।

অনুষ্ঠানে অতিথিবৃন্দ এডভোকেট আমির হোছাইন উচ্চ বিদ্যালয় ও আমির মরতুজা কেজি স্কুলের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার বিতরণ করেন। পরে বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে। অনুষ্ঠানে বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য, শিক্ষক, অভিভাবক ও ছাত্রছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।