খাগড়াছড়িতে প্রথমবারের মতো সংসদীয় কমিটির বৈঠক

অনলাইন ডেস্কঃ
পার্বত্য জেলা খাগড়াছড়িতে প্রথমবারের মতো অনুষ্ঠিত হলো পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠক। শনিবার খাগড়াছড়ি পার্বত জেলা পরিষদ সম্মেলন কক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হয়। এটি ওই মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ৫ম বৈঠক।

বৈঠকে সভাপতিত্ব করেন সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মো. দবিরুল ইসলাম। পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী ও কমিটির সদস্য বীর বাহাদুর উ শৈ সিং, সংসদীয় কমিটির সদস্য এবিএম ফজলে করিম, কুজেন্দ্র লাল ত্রিপুরা ও নারী সংসদ সদস্য বাসন্তী চাকমা প্রমুখ বৈঠকে উপস্থিত ছিলেন।

দীর্ঘ বৈঠকের পর বিকেল ৩টার দিকে কমিটির সভাপতি মো. দবিরুল ইসলাম সাংবাদিকদের জানান, পার্বত্য চট্টগ্রামে সমস্যার সমাধানের জন্য বিভিন্ন উদ্যোগ ও আলাপ-আলোচনা চলছে। অচিরেই পাহাড়ের মানুষের শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে যথাযথ প্রদক্ষেপ নেয়া হবে।

পার্বত্য এলাকায় স্থায়ী কমিটির এ ধরণের বৈঠক এ অঞ্চলের মানুষের আশা-আকাঙ্ক্ষা বুঝতে সক্ষম হবে বলেও জানান তিনি।

এদিকে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী ও কমিটির সদস্য বীর বাহাদুর উ শৈ সিং জানান, পাহাড়ের উন্নয়ন ধারা আরও ত্বরান্বিত করতে পাহাড়ে সব ধরনের অবৈধ অস্ত্র উদ্ধারের কার্যকর ব্যবস্থা গ্রহণ করা হবে। সেই সঙ্গে জনগণের শান্তি-শৃঙ্খলা রক্ষার্থে যা দরকার সরকার তাই করবে।

বৈঠকে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. মেসবাহুল ইসলাম ও খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী ছাড়াও প্রশাসনের বিভিন্ন বিভাগের প্রধানরা উপস্থিত ছিলেন।

সূত্রঃ জাগোনিউজ