দুই দিনের ব্যবধানে নাইক্ষ্যংছড়ির বাইশারীতে ফের লাশ উদ্ধার

হাফিজুল ইসলাম চৌধুরী :
বান্দরবানের নাইক্ষ্যংছড়ির বাইশারীতে আবারও মৃতদেহ পাওয়া গেছে। ১৬ ফেব্রুয়ারি রাত ৭টার দিকে ইউনিয়নের আলীক্ষ্যং গর্জইছড়ার আগা নামক গহীন অরণ্যের ঢালু থেকে মৃতদেহটি উদ্ধার করে পুলিশ। তবে উদ্ধারকৃত ব্যক্তির (৪০) নাম ও পরিচয় নিশ্চিত করতে পারছে না কেউ।

স্থানীয় সূত্র জানায়, ১৭ ফেব্রুয়ারি পূর্ব বাইশারী এলাকার জনৈক নুরুল আলমসহ স্থানীয় ৭/৮জন কাঠুরিয়া উপজেলা সদর থেকে প্রায় ৩৫ কিলোমিটার দূরবর্তী আলীক্ষ্যং পাহাড়ে উলু ফুল (এটা দিয়ে ঝাঁড় তৈরী করা হয়) সংগ্রহ করতে গেলে গর্জইছড়ার উপরে গহীন অরণ্যের ঢালুতে এক ব্যাক্তির লাশ দেখতে পেয়ে পুলিশকে অবগত করেন।
পরে সন্ধ্যায় নাইক্ষ্যংছড়ি থানার পুলিশ পরিদর্শক (ওসি, তদন্ত) এএসএম তৌহিদ কবির সঙ্গীয় ফোর্স নিয়ে স্থানীয়দের সহায়তায় ঘটনাস্থল থেকে মৃতদেহটি উদ্ধার করে সুরুত হাল সংগ্রহ করেছেন ।

পুলিশ কর্মকর্তা এএসএম তৌহিদ কবির ঘটনাস্থল থেকে একইদিন রাত ৮টায় এ প্রতিবেদককে বলেন, একদিন পূর্বে অজ্ঞাত ব্যাক্তিটির মৃত্যু হতে পারে বলে ধারণা করা হচ্ছে। প্রাথমিকভাবে সুরুতহাল দেখে নিহতের হাটু ও গোপনাঙ্গে আঘাতের চিহ্ন পেয়েছি।

নাইক্ষ্যংছড়ি থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আবুল খায়ের জানিয়েছেন, উদ্ধারকৃত ওই ব্যাক্তিকে এলাকার কেউ চেনেন না। নিহত ওই ব্যাক্তির পরনে লুঙ্গি ও গায়ে কয়েকটি শার্ট ছিল। ঘটনার রহস্য উদঘাটনে পুলিশ নানা চেষ্টা অব্যাহত রেখেছে।

উল্লেখ্য, গত ১৪ ফেব্রুয়ারি সকাল ১১টায় বাইশারীর আলীক্ষ্যংয়ের পাহাড়ী ছড়া থেকে মা-মেয়ের ভাসমান লাশ উদ্ধার করেছিলো পুলিশ। এ সময় পুরো ইউনিয়নে হৃদয় বিদারক দৃশ্যের অবতারণা হয়।