এসএসসি এবং জেএসসি পরীক্ষায় জিপিএ ৫ প্রাপ্ত কৃতি বৌদ্ধ ছাত্রছাত্রীদের সম্মাননা প্রদান অনুষ্ঠান

প্রেস বিজ্ঞপ্তিঃ
২০১৯ সালে এসএসসি এবং জেএসসি পরীক্ষায় জিপিএ ৫ প্রাপ্ত কক্সবাজার জেলার কৃতি বৌদ্ধ ছাত্রছাত্রীদের সম্মাননা প্রদান অনুষ্ঠানের আয়োজন করার সিদ্ধান্ত গ্রহণ করেছে কক্সবাজার জেলা বৌদ্ধ সুরক্ষা পরিষদ। গত ৩০ নভেম্বর অনুষ্ঠিত কক্সবাজার জেলা বৌদ্ধ সুরক্ষা কেন্দ্রীয় পরিষদের সভায় উক্ত সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় ২০১৯ সালে এসএসসি পরীক্ষায় জিপিএ ৫ প্রাপ্ত ছাত্রছাত্রীদের সম্মাননা প্রদানের পাশাপাশি ২০১৯ সালের জেএসসি পরীক্ষায় জিপিএ ৫ প্রাপ্ত ছাত্রছাত্রীদের সম্মাননা প্রদানের সিদ্ধান্তও গৃহীত হয়। কারণ ২০১৯ সালে অনুষ্ঠিত জেএসসি পরীক্ষার ফলাফল চলতি ডিসেম্বর মাসের মধ্যে প্রকাশ করা হবে বলে শিক্ষা মন্ত্রণালয় গণমাধ্যমকে নিশ্চিত করেছে।

কক্সবাজার জেলা বৌদ্ধ সুরক্ষা পরিষদের মুখপাত্র ভদন্ত প্রজ্ঞানন্দ ভিক্ষু মহোদয় জানান, ২০২০ সালের মধ্য জানুয়ারিতে উক্ত সম্মাননা প্রদান অনুষ্ঠান সম্পন্ন করার জন্য পরিষদ স্থির সিদ্ধান্ত গ্রহণ করেছে। ‘পণ্ডিত সত্যপ্রিয় মহাথের শিক্ষাবৃত্তি’ প্রদান অনুষ্ঠানে কক্সবাজার জেলার কৃতি বৌদ্ধ ছাত্রছাত্রীদের এই সম্মাননা প্রদান করা হবে।

২০১৯ সালে এসএসসি পরীক্ষায় জিপিএ ৫ প্রাপ্ত ছাত্রছাত্রীদের আগামী ৩১ ডিসেম্বর এবং ২০১৯ সালের জেএসসি পরীক্ষায় জিপিএ ৫ প্রাপ্ত ছাত্রছাত্রীদের ৭ জানুয়ারির মধ্যে নিম্নলিখিত ঠিকানায় যোগযোগ করার জন্য অনুরোধ করা হল।

রামু উপজেলা- বাবু রিটন বড়ুয়া (০১৮২৭২৮৮৫১২)
                      বাবু বিপুল বড়ুয়া আব্বু (০১৮৫৫৬৮২৪০৯)
উখিয়া উপজেলা- অধ্যাপক রনজিত বড়ুয়া (০১৮১৭২৬৫৮৫৫)
সদর উপজেলা- বাবু ভুলু বড়ুয়া (০১৮২৯৬০৯৬২৩)
টেকনাফ উপজেলা- বাবু মনিস্বপন চাকমা (০১৮২৭৪৯৯৬০৫)
চকরিয়া উপজেলা- শিক্ষক প্রিয়দা বড়ুয়া (০১৮১১১২৬০৫৪)
                           শিক্ষক সুজিত বড়ুয়া (০১৮১২৪৯৬২৫৪)
মহেশখালী উপজেলা- বাবু নিশান বড়ুয়া (০১৮১৫২১৫৫৬২)
পেকুয়া উপজেলা- বাবু অংথোইচিং রাখাইন (০১৮৩০৭৮৫০২৯)