রামুতে জাগো নারী উন্নয়ন সংস্থার নারী সমাবেশ

সোয়েব সাঈদ, রামুঃ
কক্সবাজার-৩ (সদর-রামু) সংরক্ষিত আসনের সাবেক নারী সংসদ সদস্য খোরশেদ আরা হক বলেছেন, নারীরা এগিয়ে গেলে দেশও এগিয়ে যাবে। নারীদের ক্ষমতায়ন ও উন্নয়ন না করে দেশের কাংখিত উন্নয়ন অর্জন করা সম্ভব হবে না। মুুক্তিযুদ্ধ থেকে শুরু করে বাংলাদেশের প্রতিটি উন্নয়ন অগ্রযাত্রায় নারীদের ভূমিকা স্বর্ণোজ্জ্বল। নারীরা বর্তমানে অনেক এগিয়ে এসেছে। আরো এগিয়ে নিতে হলে পুরুষ তথা পরিবারের সকল সদস্যদের আন্তরিক ভূমিকা পালন করতে হবে। কোন পরিবার বা ব্যক্তি যেন নারীর এগিয়ে যাওয়ার পথে বাধা হয়ে না দাঁড়ায়। বরং সহযোগিতার হাত প্রসারিত করে নারীকে প্রেরণা যোগাতে হবে।
রামুতে জাগো নারী উন্নয়ন সংস্থা আয়োজিত বিশাল নারী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে সাবেক নারী সংসদ সদস্য খোরশেদ আরা হক এসব কথা বলেন। ১৬ দিন ব্যাপী নারী নির্যাতন প্রতিরোধ পক্ষকাল ক্যাম্পেইন ২০১৯ উদযাপন উপলক্ষ্যে বৃহষ্পতিবার (৫ ডিসেম্বর) সকাল ১০ টায় রামু উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে আয়োজিত এ সমাবেশে সভাপতিত্ব করেন, জাগো নারী উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক শিউলী শর্মা।

“বিশ্বকে কমলায় রাঙ্গাও, নারী ও কন্যা শিশুর প্রতি সহিংসতা বন্ধে আশা জাগাও” এ প্রতিপাদ্যে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, রামু উপজেলা পরিষদের চেয়ারম্যান সোহেল সরওয়ার কাজল, বিশিষ্ট লেখক কবি এম সুলতান আহমদ মনিরী, রামু উপজেলা ওলামালীগ সভাপতি নুরুল আজিম, রামু সম্প্রীতি পরিষদের সদস্য মাওলানা মোহাম্মদ ইলিয়াছ, ফতেখাঁরকুল ইউনিয়ন পরিষদের সদস্য আবুল বশর মেম্বার, মহিলা মেম্বার রাশেদা খানম, দৈনিক আমাদের সময় ও দৈনিক কক্সবাজার প্রতিনিধি সোয়েব সাঈদ, সাংবাদিক খালেদ হোসেন টাপু, নারী নেত্রী শিরিন আকতার, আঁখি আকতার, দিলোয়ারা বেগম প্রমূখ।

প্রোগ্রাম অফিসার রবিউল হাসান রবি ও উম্মে সালমার সঞ্চালনায় সমাবেশে জাগো নারী উন্নয়ন সংস্থার মনিটরিং অফিসার ফারহানা ইয়াছমিন এবং উপজেলার জনপ্রতিনিধি, নারী নেত্রী সহ তৃণমূল ২ শতাধিক নারী উপস্থিত ছিলেন। সমাবেশে নারী বিষয়ক কবিতা পাঠ করেন, শিউলী শর্মা. রিমা সুলতানা রিমু, রেশমী আকতার, জিগার ইসমত সুইটি ও পারভীন আকতার।

সমাবেশে জাগো নারী উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক শিউলী শর্মা বলেন, নারী ও কন্যা শিশুর প্রতি সকল প্রকার নির্যাতন ও সহিংসতা প্রতিরোধে এ সংগঠন দীর্ঘদিন কাজ করে যাচ্ছে। জাগো নারীর নারী সচেতনতা বিষয়ক বিভিন্ন কর্মর্সূচি এবং নারীদের প্রশিক্ষিত করতে গৃহিত বিভিন্ন পদক্ষেপ এখানকার নারীদের স্বাভলম্বী ও মাথা উঁচু করে বেঁচে থাকার স্বপ্ন পূরণ করে চলেছে।