রামুর দুর্গম পাহাড়ে পুলিশের বিশেষ অভিযান : তিন আস্তানা ধ্বংস

হাফিজুল ইসলাম চৌধুরী :
কক্সবাজারের রামুর জোয়ারিয়ানালা ইউনিয়নের দুর্গম পাহাড়, কাউয়ারখোপ, ঈদগড় ও গর্জনিয়া ইউনিয়নের সীমান্তবর্তী ক্রাইমজোনে সন্ত্রাসবিরোধী বিশেষ অভিযান আরম্ভ করেছে পুলিশ।

রোববার (২০ অক্টোবর) দুপুর থেকে এ অভিযান আরম্ভ হয়। অভিযানে নেতৃত্ব দিচ্ছেন কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আদিবুল ইসলাম ও রামু থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আবুল খায়ের। প্রথম দিনের অভিযানে কেউ গ্রেপ্তার না হলেও গহীন এলাকা থেকে সন্ত্রাসীদের তিনটি মিনি আস্তানা ধ্বংস করেছে পুলিশ।

রামু থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আবুল খায়ের ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন- ওইসব অরক্ষিত গহীন পাহাড়ে ডাকাত ও অপহরণকারীদের তৎপরতা রয়েছে বলে পুলিশের কাছে অভিযোগ রয়েছে। তারই সূত্র ধরে স্থানীয় জনপ্রতিনিধিদের সহায়তায় বিশেষ অভিযান শুরু হয়েছে। প্রথম দিনের অভিযানে রামুর অর্ধশতাধিক পুলিশ সদস্য ও অন্তত এক হাজার স্থানীয় মানুষ অংশ নেন। অভিযানে সন্ত্রাসীদের তিনটি মিনি আস্তানা গুড়িয়ে দেওয়া হয়েছে। প্রথম দিনেই তাদের সব আস্তানা চিহ্নিত করা হয়েছে।

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আদিবুল ইসলাম জানিয়েছেন- অভিযান চলবে। কোন সন্ত্রাসীই ছাড় পাবে না। সন্ত্রাসীদের পক্ষে কেউ তদবির করলে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।