রামুতে অধিকার সচেতনতা সভা ও আইন সহায়তা ক্যাম্প অনুষ্ঠিত

সোয়েব সাঈদ, রামু :

রামুতে অধিকার সচেতনতা সভা ও আইন সহায়তা ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। ১৫ ফেব্রুয়ারি সকাল দশটায় রামুর কাউয়ারখোপ ইউনিয়ন পরিষদ কার্যালয় সংলগ্ন মাঠে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, রামু উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ও কাউয়ারখোপ ইউপি চেয়ারম্যান নুরুল হক।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, ব্লাস্ট-ইপসা কনসোর্টিয়াম কর্তৃক বাস্তবায়িত কমিউনিটি লিগ্যাল সার্ভিসেস ফর একসেস টু জাস্টিস প্রকল্পের রামু উপজেলা ব্যবস্থাপক রায়হান উদ্দিন আহমেদ।

আইন সহায়তা কেন্দ্র (সিএলএস) রামু অফিসের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা শিপন বড়ুয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, এডভোকেট নাছির উদ্দিন ফারুক, এডভোকেট সাহাব উদ্দিন, বাংলাদেশ লিগ্যাল এইড এন্ড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্ট) এর প্রশিক্ষক এম মনছুর আলী ও ফারজানা ফেরদৌস, রামু রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি সোয়েব সাঈদ, কাউয়ারখোপ ইউপি সদস্য নাসিমা আকতার, হাছিনা আক্তার, হাবিব উল্লাহ ও আজিজুল হক, সিএলএস জোট সদস্য আবদুল হক প্রমূখ।

বাংলাদেশ লিগ্যাল এইড এ্যন্ড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্ট) এর আয়োজনে এবং ব্লাস্ট-ইপসা কনসোর্টিয়াম কর্তৃক বাস্তবায়িত কমিউনিটি লিগ্যাল সার্ভিসেস ফর একসেস টু জাস্টিস প্রকল্পের আওতায় এ সভা ও আইন সহায়তা ক্যাম্পের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বাংলাদেশ লিগ্যাল এইড এ্যন্ড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্ট) এর মাধ্যমে দরিদ্র ও সুবিধাবঞ্চিতদের বিনামূল্যে আইনী সহায়তা দেয়া হয়। জনগণ যেন এর সুফল ভোগ করতে পারে, সে ব্যাপারে সকলকে সজাগ থাকতে হবে।

আলোচনা সভা চলাকালে আইন সহায়তা ক্যাম্পে ভুক্তভোগী নারী-পুরুষ বিজ্ঞ আইনজীবীদের কাছে বিনামূল্যে আইনী সহায়তা নেন।