পাকিস্তানের পর শ্রীলঙ্কাও পড়লো ব্যাটিং লজ্জায়

ক্রীড়া ডেস্কঃ
এবারের বিশ্বকাপ শুরু হওয়ার আগে পূর্বাভাস মিলেছিল রান বন্যার। একে তো ইংল্যান্ডের মাটিতে খেলা, তার ওপর আইসিসির টুর্নামেন্টে। এমন আসরগুলোতে রান হয় প্রচুর।

কিন্তু প্রথম তিনদিনে যেন উল্টো পথ দেখাল পিচ। তিন ম্যাচের এখন পর্যন্ত হওয়া পাঁচ ইনিংসে তিনশ পেরোতে পেরেছে কেবল স্বাগতিক ইংল্যান্ডই।

প্রথম দিনে দক্ষিণ আফ্রিকা যাও দুশ পেরোতে পেরেছিল, পরের দুই দিনে উপমহাদেশের সাবেক দুই বিশ্বচ্যাম্পিয়ন পাকিস্তান ও শ্রীলঙ্কা পারেনি তাও। শুক্রবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাকিস্তান করতে পারে মাত্র ১০৫ রান।

আজ (শনিবার) উমহাদেশের আরেক দল শ্রীলঙ্কাও ব্যাটিংয়ে অসহায়ত্ব প্রকাশ করলো। নিউজিল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নেমে তারা ২৯.২ ওভারে গুটিয়ে গেছে ১৩৬ রানে।

টসে হেরে ব্যাট করতে নেমে শুরুতেই বিপদে পড়ে শ্রীলঙ্কা। ইনিংসের দ্বিতীয় বলেই উইকেট হারায় তারা। কিউই পেসার হেনরি নিকলসের বলে ৪ রান করে প্রথম ব্যাটসম্যান হিসেবে ফেরত যান লাহিরু থিরিমান্নে। ওয়ান ডাউনে নেমে ২৪ বলে ২৯ রানের ঝড় তুলে ফেরেন কুশল পেরেরা।

এরপর আর সাজঘরে আসা যাওয়ার সেই মিছিল থামেনি। ৬০ রান তুলতেই ৬ উইকেট হারিয়ে বসে লঙ্কানরা। পরে সপ্তম উইকেটে অধিনায়ক করুনারত্নের সঙ্গে ৫২ রানের জুটি গড়ে পরিস্থিতি কিছুটা সামাল দেওয়ার চেষ্টা করেন অলরাউন্ডার থিসারা পেরেরা।

কিন্তু ২৩ বলে ২৭ রান করে থিসারা পেরেরা ফিরে গেলে সম্মানজনক সংগ্রহ করতে পারেনি শ্রীলঙ্কা। এক প্রান্ত আগলে রেখে ফিফটি তুলে নেয়া অধিনায়ক করুণারত্নে শেষ পর্যন্ত লড়াই করে গেছেন। ৮৪ বলে ৫২ রান করে অপরাজিত থাকেন তিনি।

নিউজিল্যান্ডের পক্ষে তিনটি করে উইকেট পান ম্যাট হেনরি এবং লুকি ফার্গুসন।

সূত্রঃ জাগোনিউজ