নুরুলের ওপর হামলার ঘটনায় ছাত্রলীগের তদন্ত কমিটি

অনলাইন ডেস্কঃ
ইফতার অনুষ্ঠানে গিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় বাধা ও বগুড়ায় স্থানীয় ছাত্রলীগ নেতা-কর্মীদের দ্বারা ডাকসুর সহসভাপতি (ভিপি) নুরুল হকের মারধরের শিকার হওয়ার ঘটনার নিন্দা জানিয়ে ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি করেছে ছাত্রলীগ। কমিটিকে আগামী তিন দিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

বুধবার ছাত্রলীগের কেন্দ্রীয় উপদপ্তর সম্পাদক মাহমুদ আব্দুল্লাহ বিন মুন্সি স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে৷

বিজ্ঞপ্তিতে বলা হয়, ডাকসুর ভিপি নুরুল হক নতুন রাজনৈতিক দল গঠনের অভিপ্রায়ে দেশের বিভিন্ন অঞ্চলে সফর করছেন বলে আমরা জানতে পেরেছি। সফরকালে ব্রাহ্মণবাড়িয়া ও বগুড়া শহরে তাঁর ওপর হামলার অভিযোগ পাওয়া গেছে। বিভিন্ন গণমাধ্যমে নুরুল হক এই হামলায় ছাত্রলীগের জড়িত থাকার অভিযাগ করেছেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রতিনিধি হিসেবে ডাকসুর ভিপির সঙ্গে সবার সম্মান জড়িত। ছাত্রলীগ কোনো ধরনের নেতিবাচক কাজকে সমর্থন করে না। তাই সেই ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি করা হলো।

তদন্ত কমিটির সদস্যরা হলেন ছাত্রলীগের কেন্দ্রীয় আইনবিষয়ক সম্পাদক ফুয়াদ হাসেন শাহাদাত, উপসম্পাদক সুজন শেখ ও উপসম্পাদক শাহাদুল হাসান আল মুরাদ। সরেজমিনে ঘটনাস্থলে গিয়ে তথ্য-উপাত্ত সংগ্রহ করে আগামী তিন কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে। ছাত্রলীগের কোনো নেতা-কর্মীর ওই ঘটনায় জড়িত থাকার প্রমাণ পাওয়া গেলে তাঁদের বিরুদ্ধে কঠোর সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে বলেও বিজ্ঞপ্তি জানানো হয়।

সূত্রঃ প্রথম আলো