ব্রাজিল দলের অধিনায়কত্ব হারালেন নেইমার

ক্রীড়া ডেস্কঃ
ব্রাজিল দলের অধিনায়কত্ব হারিয়েছেন নেইমার। আগামী মাসে ঘরের মাঠে শুরু হতে যাওয়া কোপা আমেরিকায় পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের নেতৃত্ব দেবেন অভিজ্ঞ ডিফেন্ডার দানি আলভেস।

সোমবার এক বিবৃতিতে এ তথ্য জানায় ব্রাজিলের ফুটবল ফেডারেশন (সিবিএফ)। ৫ জুন কাতারের বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে অধিনায়ক হিসেবে অভিষেক হবে আলভেসের।

গত বছর রাশিয়া বিশ্বকাপের শেষ আটে বেলজিয়ামের বিপক্ষে হারের পর থেকেই জাতীয় দলের নেতৃত্ব দিচ্ছিলেন ২৭ বছর বয়সী নেইমার। চোটের কারণে বিশ্বকাপে ছিলেন না আলভেস। কোচ তিতে শনিবারই নেইমারকে তার সিদ্ধান্ত জানান বলে জানায় সিবিএফ। সেদিনই ব্রাজিল দলের অনুশীলনে যোগ দেন পিএসজির ফরোয়ার্ড।

এই মুহূর্তে লিগ ওয়ান ও চ্যাম্পিয়ন্স লিগে সমান তিনটি করে ম্যাচে নিষেধাজ্ঞা কাটাচ্ছেন নেইমার। ফরাসি ফুটবলে তিন ম্যাচ নিষিদ্ধ হওয়ার পাশাপাশি দুই ম্যাচের স্থগিত নিষেধাজ্ঞা পেয়েছেন রেনের বিপক্ষে ফরাসি কাপের ফাইনালে সমর্থকের সঙ্গে বাজে আচরণ করে। আর এর আগে চ্যাম্পিয়ন্স লিগে ম্যানচেস্টার ইউনাইটেড ও পিএসজির মধ্যে শেষ ষোলোর ফিরতি পর্বের ম্যাচে রেফারির একটি সিদ্ধান্ত নিয়ে বাজে মন্তব্য করায় তাকে ইউরোপিয়ান প্রতিযোগিতায় তিন ম্যাচ নিষিদ্ধ করে উয়েফা। আচরণ নিয়ে নেইমারের সঙ্গে কথা বলবেন বলে জানিয়েছিলেন তিতে।

বাংলাদেশ সময় আগামী ১৫ জুন সকালে কোপা আমেরিকায় বলিভিয়ার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলবে ব্রাজিল।