হেলাল উদ্দিন আহমেদ স্থানীয় সরকার বিভাগের সচিবঃ রামু সমিতি’র অভিনন্দন

কামাল হোসেন,রামুঃ
রামু সমিতি, ঢাকা’র সম্মানিত উপদেষ্টা হেলাল উদ্দিন আহমদকে স্থানীয় সরকার বিভাগের সচিব হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। এতদিন তিনি নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব হিসেবে কর্মরত ছিলেন।

২৬ মে জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক চিঠিতে এই নিয়োগ নিশ্চিত করা হয়। রামু সমিতি, ঢাকা হেলাল উদ্দিন আহমদের উত্তরোত্তর সফলতা, সুস্বাস্থ্য কামনা করছে।

এক নজরে হেলাল উদ্দিন
১৯৬৩ সালের ২৩ মে কক্সবাজার জেলায় জন্মগ্রহণ করেন হেলাল উদ্দিন আহমদ। ১৯৭৮ সালে তিনি কসউবি থেকে এসএসসি ও ১৯৮০ সালে এইচএসসি পাশ করার পর তিনি ভর্তি হন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে প্রাণীবিদ্যা বিভাগে। ১৯৮৩ সালে স্নাতক ও ১৯৮৪ সালে স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন তিনি। এছাড়া ও তিনি যুক্তরাজ্যের ডিউক বিশ্ববিদ্যালয় থেকে ওরিয়েন্টেশন ডিগ্রী অর্জন করেছেন।

১৯৮৮ সালে এসিস্ট্যান্ট কমিশনার হিসেবে ঢাকা বিভাগীয় কমিশনার অফিসে কর্মজীবন শুরু করার পর হতে একে একে বাংলাদেশ সরকারের অনেক গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন জনাব হেলাল উদ্দিন আহমদ।
চাকুরীজীবনের বিভিন্ন সময় তিনি দায়িত্ব পালন করেছেন সহকারী কমিশনার(ভুমি), অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্র্যাট, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ডেপুটি ডিরেক্টর, ডিস্ট্রিক্ট কাউন্সিলের সি ই ও , জেলা প্রশাসক, বিভাগীয় কমিশনার, এবং বাংলাদেশ অভারসিস এমপ্লয়মেন্টের ম্যানেজিং ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালন করেছেন।

উপজেলা নির্বাহী অফিসার হিসেবে কাজ করেছেন বান্দরবান, চট্টগ্রাম, নেত্রকোনার বিভিন্ন উপজেলায়। ফরিদপুরে জেলা প্রশাসক হিসেবে কাজ করার পর সফলতার সঙ্গে কাজ করেছেন রাজশাহী ও ঢাকা বিভাগীয় কমিশনার হিসেবে।

গত ৩০ জুলাই ২০১৭ইং বাংলাদেশ নির্বাচন কমিশনের সচিব হিসেবে দায়িত্ব গ্রহণ করেন তিনি। এরপর ২৬ মে ২০১৯ইং তাকে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব হিসেবে নিযুক্ত করা হল। রামু সমিতি হেলাল উদ্দিন আহমদের এই দায়িত্ব প্রাপ্তিতে গর্বিত, আনন্দিত ও উচ্ছ্বসিত।