তৃতীয় ও চতুর্থ শ্রেণির শূন্য পদ পূরণের উদ্যোগ নিয়েছে সরকার

অনলাইন ডেস্কঃ
সরকারি চাকরিতে তৃতীয় ও চতুর্থ শ্রেণির শূন্য পদ জরুরি ভিত্তিতে পূরণের উদ্যোগ নিয়েছে সরকার। এই শূন্য পদসমূহ বেতন কাঠামোর ১১তম থেকে ২০তম গ্রেডের অন্তর্ভুক্ত। এ লক্ষ্যে সরকার একটি কমিশন গঠন করার কথাও ভাবছে। বিষয়টি পরীক্ষা-নিরীক্ষার জন্য মন্ত্রিপরিষদ বিভাগের সিনিয়র সচিবকে (সমন্বয় ও সংস্কার) সভাপতি করে ইতোমধ্যে আট সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। সোমবার (২৭ মে) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত আদেশ জারি করা হয়েছে।

কমিটিতে সদস্য হিসেবে রয়েছেন— মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব, মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব (সংস্কার), মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব (সমন্বয়), জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিনিধি, অর্থ মন্ত্রণালয়ের প্রতিনিধি ও বাংলাদেশ সরকারি কর্মকমিশন সচিবালয়ের একজন প্রতিনিধি।

আদেশে বলা হয়েছে, মন্ত্রিপরিষদ বিভাগের উপ-সচিব (প্রশাসনিক সংস্থার) কমিটিতে সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করবেন।

আদেশে আরও বলা হয়, কমিটি ১১তম থেকে ২০তম গ্রেডের শূন্য পদ জরুরি ভিত্তিতে পূরণের জন্য পৃথক কমিশন গঠন করা যায় কি-না, সে বিষয়ে বিদ্যমান বিধিবিধান পরীক্ষা-নিরীক্ষা করবে। বিদ্যমান বিধি-বিধান পর্যালোচনা করে একটি অবস্থানপত্র প্রস্তুত করবে। প্রয়োজনে যেকোনও সদস্যকে কমিটিতে অন্তর্ভুক্ত করতে পারবে। আদেশে শূন্য পদ জরুরি ভিত্তিতে পূরণের জন্য পৃথক কমিশন গঠনের বিষয়ে আগামী তিন মাসের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।