তামিমের সর্বকালের সেরা বিশ্বকাপ একাদশে সাকিব

ক্রীড়া ডেস্কঃ
বাংলাদেশের বাঁ-হাতি ওপেনার তামিম ইকবাল তার সর্বকালের সেরা বিশ্বকাপ একাদশ বেছে নিয়েছেন। সেই দলে তিনি রেখেছেন জাতীয় দলের সতীর্থ সাকিব আল হাসানকে। ক্রিকইনফোকে দেওয়া তার বিশ্বকাপ দলের অধিনায়ক করা হয়েছে ভারতের বিশ্বকাপ জয়ী অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনীকে।

এছাড়া তামিম তার দলে আরও একজন অলরাউন্ডার রেখেছেন। তিনি দক্ষিণ আফ্রিকার পেস অলরাউন্ডার জ্যাক ক্যালিস। এছাড়া বাংলাদেশের সেরা ব্যাটসম্যান তামিম তার বিশ্বকাপ দলে চারজন ভারতীয়কে রেখেছেন। চারজনই আবার ব্যাটসম্যান। তিনি পেস আক্রমণে ভরসা রেখেছেন পাকিস্তানের ওপর।

তামিমের বিশ্বকাপ দলে আছেন শচীন টেন্ডুলকার, বিরেন্দ্র শেবাগ, বিরাট কোহলি এবং এমএস ধোনী। পেস আক্রমণে আছেন ওয়াসিম আকরাম এবং শোয়েব আখতার। এছাড়া পেস আক্রমণে অস্ট্রেলিয়ার ম্যাকগ্রাকে রেখেছেন তার সর্বকালের সেরা বিশ্বকাপ দলে।

অস্ট্রেলিয়ার হয়ে বিশ্বকাপ জয়ী রিকি পন্টিং আছেন তামিমের সর্বকালের সেরা বিশ্বকাপ দলে। এছাড়া স্পিন আক্রমণে সাকিবের সঙ্গী হিসেবে রাখা হয়েছে মুত্তিয়া মুরালিধরণকে। ব্যাটিং অর্ডারে বিরাট কোহলিকে তিনে রেখেছেন তামিম। পন্টিংকে ঠেলে দিয়েছেন চারে। ধোনীকে রেখেছেন তার ফিনিশার রোল সাতে।

তামিমের সর্বকালের সেরা বিশ্বকাপ একাদশ: শচীন টেন্ডুলকার, বিরেন্দ্র শেবাগ, বিরাট কোহলি, রিকি পন্টিং, জ্যাক ক্যালিস, সাকিব আল হাসান, এমএস ধোনী (অধিনায়ক ও উইকেটরক্ষক), ওয়াসিম আকরাম, শোয়েব আখতার, গ্লেন ম্যাকগ্রা, মুত্তিয়া মুরালিধরণ।

সূত্রঃ সমকাল