শপথ নেওয়ার আগে মায়ের আশীর্বাদ নিলেন মোদি

আন্তর্জাতিক ডেস্কঃ
লোকসভা নির্বাচনে বিপুল সাফল্যের পর আগামী বৃহস্পতিবার দ্বিতীয়বার শপথ নেবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শপথ নেওয়ার আগে মায়ের সঙ্গে দেখা করে আশীর্বাদ নিলেন তিনি। খবর এনডিটিভির।

রোববার আমেদাবাদে জনসভা করার আগে গান্ধীনগরের বাড়ি গিয়ে মা হীরাবেনের সঙ্গে দেখা করেন প্রধানমন্ত্রী। আগেই এই বিষয়টি টুইটারে জানিয়েছিলেন তিনি।

বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় ফিরে আসার ঘটনাকে দায়িত্ব বেড়ে যাওয়া হিসেবেই দেখছেন মোদি। আমেদাবাদের জনসভায় প্রধানমন্ত্রী বলেন, সাধারণ মানুষ আমাদের যে দায়িত্ব দিয়েছেন তা পালন করতে হবে। আগামী পাঁচ বছরের মধ্যে তাদের চাহিদা পূরণ করতে হবে আমাদের।

আগামী পাঁচ বছর ‘জন ভাগিদারী এবং জনচেতনা’ এই দুটি বিষয়কে সামনে রেখেই পরিচালিত হবে তার সরকার। মানে সবাইকে নিয়ে এবং সবাইকে সচেতন করেই এগোতে চান প্রধানমন্ত্রী।

আমেদাবাদের সভা থেকেই সুরাটের অগ্নিকাণ্ড নিয়ে প্রতিক্রিয়া জানান তিনি। দুদিন আগে সুরাটে আগুন লেগে ২২ স্কুল শিক্ষার্থীর মৃত্যু হয়। সেই ঘটনায় শোক প্রকাশ করেন মদি।

সভায় প্রধানমন্ত্রী বলেন, গুজরাটের মানুষ আমাকে যে ভালোবাসা দিয়েছে তা আমার কাছে সব সময় বিশেষ। আমি এবারও এখানে দর্শন করতে এসেছি। নির্বাচন প্রক্রিয়া চলার সময় একাধিকবার প্রধানমন্ত্রীকে বলতে শোনা গিয়েছে এবার দেশে প্রতিষ্ঠানের পক্ষে হাওয়া বইছে।

প্রতিবার নির্বাচনের সময় প্রতিষ্ঠান বিরোধিতা একটি গুরুত্বপূর্ণ বিষয় হয়ে দাঁড়ায়। কিন্তু প্রধানমন্ত্রী আগেই বলেছিলেন তার সরকারের কাজ দেখে মানুষ প্রতিষ্ঠানের পক্ষেই থাকতে চাইছেন। শেষমেশ ষষ্ঠ দফার নির্বাচনের সময় প্রধানমন্ত্রী বলেন, আসন সংখ্যা ৩০০ ছাড়িয়ে যাবে। সেটাই ঠিক বলে প্রমাণিত হয়।

এদিন সে কথা তুলে মোদি বলেন, আমি যখন বলেছিলাম ৩০০ আসন পাব সে সময় অনেকেরই তা বিশ্বাস হয়নি। কিন্তু ফলাফলেই সব স্পষ্ট হয়ে গিয়েছে।

সূত্রঃ সমকাল