বৌদ্ধ সুরক্ষা পরিষদের উদ্যোগঃ শুভ বুদ্ধপূর্ণিমা উপলক্ষে হাসপাতালে রোগীদের মাঝে খাবার পরিবেশন

বার্তা পরিবেশকঃ
ত্রি-স্মৃতি বিজড়িত শুভ বুদ্ধপূর্ণিমা উপলক্ষে কক্সবাজারের রামু স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীদের মাঝে উন্নত খাবার পরিবেশন করেছে কক্সবাজারের বৌদ্ধ সম্প্রদায়ের প্রতিনিধিত্বশীল সংগঠন কক্সবাজার জেলা বৌদ্ধ সুরক্ষা পরিষদ।

১৭ মে, শুক্রবার বিকালে উক্ত খাবার বিতরণ কর্মসূচী পালন করে কক্সবাজার জেলা বৌদ্ধ সুরক্ষা পরিষদ।

রোগীদের মাঝে খাবার বিতরণের পূর্বে এক সংক্ষিপ্ত সভা ধীমান বড়ুয়া ও বিপুল বড়ুয়ার সঞ্চালনায় হাসপাতালের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়। এর পরপর হাসপাতালে ভর্তি সকল রোগীদের মধ্যে অতিথিবৃন্দের উপস্থিতিতে পরিষদের কর্মকর্তাবৃন্দ খাবার পরিবেশন করেন।

পরিষদের সভাপতি ভদন্ত প্রজ্ঞানন্দ ভিক্ষুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাসপাতালের আবাসিক পরিচালক ডাঃ আবদুল্লাহ আল কাউসার, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেডিকেল কনস্যাল্টেন্ট ডাঃ অলিউর রহমান, সাংবাদিক দর্পণ বড়ুয়া প্রমূখ। এছাড়াও সভায় বৌদ্ধ সুরক্ষা পরিষদের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় আবাসিক পরিচালক ডাঃ আবদুল্লাহ আল কাউসার বলেন, আসলে আজকে এই সুন্দর মুহূর্ত এবং পরিবেশে আমার থাকার কথা নয়। আমাদের স্যার রামু উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জনাব মেসবাহ উদ্দীন পেশাগত কারণে ঢাকায় থাকায় আমার সুযোগ হয়েছে। উনি বার বার করে আমার থেকে এই বিষয়ে খোঁজখবর রেখেছেন। আমি এমন একটা ভালকাজে অংশীদার হতে পেরে এবং উপস্থিত থাকতে পেরে অত্যন্ত আনন্দ অনুভব করছি। এরকম একটি উদ্যোগ গ্রহণ করায় আমি বৌদ্ধ সুরক্ষা পরিষদকে আন্তরিক ধন্যবাদ জানাই।

পরিষদের সভাপতি প্রজ্ঞানন্দ ভিক্ষু বলেন, আমরা হয়তো সব মানুষের পাশে দাঁড়াতে পারবো না, কিন্তু কিছু কিছু মানুষের দুঃখ-কষ্ট তো ভাগ করে নিতে পারি। তাছাড়া বুদ্ধ যে সকল প্রাণী সুখী হওয়ার কথা বলেছেন এই মহামন্ত্রে এই শিক্ষাই দেওয়া হয়েছে। তাই আজকের শুভ বুদ্ধপূর্ণিমা দিনে আমরা বুদ্ধের স্মরণে একটি মানবিক কর্মসূচী পালন করার উদ্যোগ নিয়েছি। আগামীতে আমরা আরো বৃহত্তর পরিসরে উক্ত কর্মসূচী পালন করার চেষ্টা করবো।