‘জীবনের তরে স্মৃতির বাতিঘরে’ আগামী শুক্রবার মরিচ্যা হাই স্কুলের সুবর্ণ জয়ন্তী

নিজস্ব প্রতিবেদকঃ
কক্সবাজারের উখিয়া উপজেলার ঐতিহ্যবাহি মরিচ্যা পালং হাই স্কুলের ৫০ বছর পূর্তিতে প্রতিষ্টানটির সুবর্ণ জয়ন্তী অনুষ্টান অনুষ্টিত হবে আগামী ১৯ এপ্রিল শুক্রবার।

মরিচ্যা পালং হাই স্কুল সুবর্ণ জয়ন্তী উদযাপন পরিষদের সভা অনুষ্ঠিত

‘জীবনের তরে স্মৃতির বাতিঘরে’ শ্লোগান নিয়ে ১৯৬৮ সালে স্থাপিত এই স্কুলের সুবর্ণ জয়ন্তী উদযাপনের প্রস্তুতি উপলক্ষে উদযাপন কমিটির কর্মকর্তাদের সাথে স্কুলের প্রাক্তন ছাত্র ও উপদেষ্টাদের এক সভা গতকাল সোমবার হলদিয়া পালং ইউনিয়ন পরিষদ ভবনে অনুষ্টিত হয়েছে। সভায় আগামী শুক্রবার সুবর্ণ জয়ন্তী অনুষ্টান জাঁকজমকপূর্ণভাবে অনুষ্টানে সবার সহযোগিতা কামনা করা হয়েছে।

মরিচ্যা পালং হাই স্কুল সুবর্ণ জয়ন্তী উদযাপন পরিষদের সভাপতি এবং হলদিয়া পালং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ মোহাম্মদ শাহ আলমের সভাপতিত্বে অনুষ্টিত সভায় অনুষ্টানের আয়োজনের বিস্তারিত কর্মসুচি তুলে ধরেন।

সভায় সুবর্ণ জয়ন্তী উদযাপনের প্রস্তুতি নিয়ে আলোচনায় অংশগ্রহণ করেন স্কুলের প্রাক্তন ছাত্র এবং উদযাপন পরিষদের উপদেষ্টা জেষ্ট্য সাংবাদিক তোফায়েল আহমদ , ভালুকিয়া পালং হাই স্কুলের প্রধান শিক্ষক লিয়াকত আলী, গিয়াস উদ্দিন চৌধুরী, নুরুল আমিন, আবু নাসের সিকদার, ডাঃ নুরুল কবির, মরিচ্যা পালং হাই স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নজরুল ইসলাম, সিনিয়র শিক্ষক জিতেন্দ্র বড়ুয়া ও আবদুল করিম, মাষ্টার সৈয়দ হোসাইন, আবুল কালাম, মোহাম্মদ ইসমাঈল, আবুল আজম ও মুজিবুল্লাহ প্রমুখ।

আগামী শুক্রবার সকাল সাড়ে ৭ টায় শুরু হওয়া অনুষ্টান মালায় রয়েছে, খতমে কোরআন, দোয়া ও মোনাজাত, পরিচ্ছেদ বিতরণ, র‌্যালি ও শোভাযাত্রা, জাতীয় সঙ্গীত পরিবেশন, স্মৃতি চারণ ও সাংষ্কৃতিক অনুষ্টান।

অনুষ্টানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম, বিশেষ অতিথি হিসাবে থাকবেন অতিরিক্ত সচিব সোলতান আহমদ, জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন, পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন, সাবেক এমপি শাহজাহান চৌধুরী, উখিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী ও উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নিকারুজ্জামান চৌধুরী।

সুবর্ণ জয়ন্তী উপলক্ষে উদযাপন পরিষদ ‘বাতিঘর’ নামের একটি স্মরণিকা প্রকাশ করছে।