রামুতে ইনস্টিটিউট অব মিউজিকের পুরষ্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন

নীতিশ বড়ুয়া, রামুঃ
কক্সবাজারের রামুতে অনুষ্ঠিত হয়েছে সংগীত শিক্ষা প্রতিষ্ঠান ইনস্টিটিউড অব মিউজিক এর বার্ষিক আন্ত প্রতিযোগীতার পুরষ্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্টান। রবিবার (০৭ এপ্রিল) রাতে ইনিস্টিটিউটের মিলনায়তনে ‘সংস্কৃতিবান্ধব বাংলাদেশ বিনির্মানে সংগীত চর্চা’ শীর্ষক এ অনুষ্ঠানের আয়োজন করে প্রতিষ্ঠানটি।

ইনস্টিটিউট অব মিউজিকের পরিচালক হিমাদ্রী বড়ুয়া পান্থ’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মো. শাজাহান আলী।

অন্যান্যদের মধ্যে রামু থানার ওসি মো. আবুল মনসুর,সংগীত শিল্পী প্রবীর বড়ুয়া, নাট্যজন মাষ্টার মো. আলম, সংস্কৃতিসেবী ধর্মদর্শী বড়ুযা, কক্সবাজার বেতারের সংগীত প্রযোজক বশিরুল ইসলাম, অধ্যাপক নীলোৎপল বড়ুয়া ও সংগীত শিল্পী মানসী বড়ুয়া বক্তব্য রাখেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি বলেন, শিল্প, সাহিত্য ও ক্রীড়া ক্ষেত্রে উর্বর ভুমি রামু। এ ঐতিহ্য যেকোন মূল্যে সবাইকে ধরে রাখতে হবে। সংস্কৃতিবান্ধব রামুর সেই ধারাবাহিকতা রক্ষার পাশাপাশি রামুকে এগিয়ে নিতে ইনস্টিটিউট অব মিউজিক যে অবদান রেখে যাচ্ছে তা এই সময়ের জন্য দৃষ্টান্তমূলক। তিনি বলেন, আমাদের উচিৎ যার যার অবস্থান থেকে সহযোগিতা দিয়ে এ ধরনের প্রতিষ্ঠানকে বাঁচিয়ে রাখা।

কথামালা পর্বের পরে অনুষ্ঠানে বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ। সবশেষে শুরু হয় প্রতিষ্ঠানের সংগীত বিভাগের পরিচালক মানসী বড়ুয়ার সঞ্চালনায় এবং প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের পরিবেশনায় কবিতা আবৃত্তি, সংগীত, নৃত্য পরিবেশন ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।