পর্তুগাল দলে ফিরলেন রোনালদো

ক্রীড়া ডেস্কঃ
দীর্ঘ বিরতি শেষে পর্তুগাল জাতীয় দলে ফিরেছেন ক্রিস্তিয়ানো রোনালদো। এ মাসে হতে যাওয়া ইউক্রেন ও সার্বিয়ার বিপক্ষে ইউরো ২০২০-র বাছাইপর্বের দুটি ম্যাচের জন্য ইউভেন্তুস তারকাকে নিয়ে দল ঘোষণা করেছেন কোচ ফের্নান্দো সান্তোস।

আট মাস পর আবারও জাতীয় দলের হয়ে মাঠে নামতে যাচ্ছেন আন্তর্জাতিক ফুটবলে ১৫৪ ম্যাচে ৮৫টি গোল করা রোনালদো। গত বছর জুন-জুলাইয়ে হওয়া রাশিয়া বিশ্বকাপে উরুগুয়ের কাছে হেরে শেষ ষোলো থেকে পর্তুগাল ছিটকে পড়ার পর আন্তর্জাতিক ফুটবলে আর মাঠে নামেননি ৩৪ বছর বয়সী এই তারকা।

চলতি মৌসুমে দারুণ ছন্দে আছেন রোনালদো। নতুন ক্লাব ইউভেন্তুসের হয়ে এখন পর্যন্ত সব প্রতিযোগিতা মিলে ৩৪ ম্যাচে করেছেন ২৪ গোল।

আন্তর্জাতিক ফুটবলে দেশের সর্বকালের সেরা গোলদাতাকে ছাড়া বিশ্বকাপের পর থেকে এ পর্যন্ত ছয় ম্যাচ খেলে এখনও হারের মুখ দেখেনি পর্তুগাল। তিন জয়ের পাশাপাশি ড্র করেছে তিনটি ম্যাচ। উয়েফা নেশন্স লিগের চূড়ান্ত পর্বে জায়গা করে নিয়েছে সান্তোসের দল।

রোনালদো দলে ফেরার পর সংবাদ সম্মেলনে সান্তোস পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলারের গুরুত্ব তুলে ধরেন।

“ক্রিস্তিয়ানো রোনালদো বিশ্বের সেরা খেলোয়াড়। আর সে জাতীয় দলে ফিরছে।”

“রোনালদোকে পেলে যে কোনো দলই আরও শক্তিশালী হবে। এরই মধ্যে চলতি সপ্তাহে সে জাতীয় দল থেকে তার দূরে থাকা নিয়ে কথা বলেছে (তুরিনের জীবন যাত্রা ও নতুন ক্লাব ইউভেন্তুসে মানিয়ে নেওয়ার জন্য)। রোনালদোকে পেয়ে দল আরও শক্তিশালী হবে।”

আগামী ২২ মার্চ ইউক্রেনের বিপক্ষে খেলবে পর্তুগাল। এর তিন দিন পর একই মাঠে সার্বিয়ার মুখোমুখি হবে বর্তমান ইউরো চ্যাম্পিয়নরা। দুটি ম্যাচই হবে লিসবনে।