মুজিব কোট বানিয়ে ৩৫ বছর অপেক্ষায় ছিলাম : ফারুক

অনলাইন ডেস্কঃ
নিজের গায়ের মুজিব কোট দেখিয়ে চিত্রনায়ক আকবর হোসেন পাঠান ফারুক বলেন, আমি ৩৫ বছর আগে এটি বানিয়েছিলাম। যেটি আজ এ সংসদে আমার গায়ে আপনারা দেখছেন। এ দিনটার জন্য ৩৫ বছর অপেক্ষা করেছি।

রোববার (১০ মার্চ) জাতীয় সংসদ অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণের ওপর ধন্যবাদ প্রস্তাব আলোচনায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

ফারুক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য এবং এলাকার ভোটারদের ভালোবাসায় আমি সংসদে আসতে পেরেছি। কথা বলতে পারছি। সে জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ। আজ এ কোটটি পরেছি ৩৫ বছর পরে।

তিনি বলেন, আমি ৩৫ বছর আগে আমার গায়ে এ কালো মুজিব কোটটি বানিয়ে রেখেছিলাম। কবে এই কোট পরে সংসদে উপস্থিত হবো। কবে সেখানে আমরা কথা বলতে পারবো।

ফারুক বলেন, ২১ আগস্ট গ্রেনেড হামলার বিচার তো হলো, কিন্তু ২১ আগস্টে পরে বিএনপি জামায়াত আমার অনেক ক্ষতি করেছে। এ সময় চলচ্চিত্রের উন্নয়নে সরকারের পৃষ্ঠপোষকতার আহ্বান জানান এই চিত্রনায়ক।

তিনি বলেন, স্বাধীনতা সংগ্রামে চলচ্চিত্রের অবদান অনেক। স্বাধীনতার পক্ষে এ দেশের চলচ্চিত্র ও চলচ্চিত্রের কলাকুশলীরা কাজ করে যাচ্ছেন। আজ এ শিল্পের অবস্থা অনেক খারাপ হয়ে গেছে। অর্থাভাবে ভুগছে, পৃষ্ঠপোষকতা দরকার।

ফারুক বলেন, বঙ্গবন্ধু চেয়েছিলেন, রক্তপাতহীন ভাবে ক্ষমতা হস্তান্তর হোক। কিন্তু পাকিস্তানি শাসকগোষ্টি তা হতে দেয়নি। তাই আমরা শহীদের রক্ত আর মা বোনের সম্ভ্রমের বিনিময়ে এ স্বাধীনতা অর্জন করেছি। কোনো দেশ বা গোষ্ঠির পতন হয় কিন্তু বঙ্গবন্ধু নামক মহামানবের পতন হয় না।

তিনি বলেন, এ দেশ শেখ হাসিনার নেতৃত্বে আজ এগিয়ে যাচ্ছে। আমরা ১০ লাখ রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছি, দেশে আজ দারিদ্রতা, খাদ্যাভাব নেই। কিন্তু বঙ্গবন্ধু দেখে যেতে পারলেন না। শেখ হাসিনার হাত ধরে দেশ নিশ্চয়ই একদিন উন্নত দেশের কাতারে পৌঁছাবে। স্বাধীনতা বিরোধীরা কেউ এ দেশকে দাবায়ে রাখতে পারবে না।