রামু জামেয়াতুল উলূম মাদ্রাসা’র বার্ষিক সভা সম্পন্নঃ ‘ঐশী গ্রন্থ আল কুরআনই মানবতার একমাত্র মুক্তির সনদ’

প্রেস বিজ্ঞপ্তিঃ
দক্ষিণ চট্টগ্রামের ঐতিহ্যবাহী কক্সবাজার জেলার অন্তর্গত রামু উপজেলার স্বনামধন্য দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান জামেয়াতুল উলূম আল ইসলামিয়া মাদ্রাসা ও এতিমখানা’র ৯৫তম বার্ষিক সভা সম্পন্ন হয়েছে।

৬ ফেব্রুয়ারির বার্ষিকিএই সভায় প্রধান অতিথির বক্তব্যে ভারত থেকে আগত হযরত আল্লামা মুফতি শোয়াইবুল্লাহ খাঁন মিফতাহী (দা:বা:) বলেন ঐশী গ্রন্থ আল কুরআনই মানবতার একমাত্র মুক্তির সনদ। আজকের অশান্ত বিশ্বে যদি আল কুরআনের আইন মেনে চলা হয় তাহলে সমগ্র বিশ্বে বেহেস্তী শান্তি বিরাজ করবে। আল কুরআনই সব সমস্যার সমাধানের একমাত্র গ্যারান্টি দিতে পারে। তাই সারাবিশ্বের মুসলমানদের ছেলে-মেয়েদেরকে কুরআনের শিক্ষা দেওয়া অপরিহার্য।

সভায় মাদ্রাসা পরিচালক মাওলানা হাফেজ শামশুল হকের সার্বিক তত্ত্বাবধানে অনুষ্ঠিত দিনব্যাপী এ মাহফিলে প্রধান অতিথি ছিলেন হযরত আল্লামা মুফতি শোয়াইবুল্লাহ খাঁন মিফতাহী (দা:বা:), প্রতিষ্ঠাতা পরিচালক, জামেয়া ইসলামিয়া মছীহুল উলূম বেঙলুর, ভারত।

বিশেষ মেহমান হিসেবে বক্তব্য রাখেন হযরত মাওলানা মুফতি মোর্শেদ আলম, আন্তর্জাতিক মুবাল্লিগ ও পরিচালক- এমদাদিয়া মাদ্রাসা, রামু, হযরত আল্লামা ওবাইদুল্লাহ হামযা, মুহাদ্দিস, জামেয়া ইসলামিয়া পটিয়া ও সহকারী সম্পাদক- মাসিক আত-তাওহীদ, হযরত মাওলানা গাজী ইয়াকুব ওসমানী, খতিব, আমলিয়া প্রধান জামে মসজিদ, ডেমরা, ঢাকা, হযরত আল্লামা আলী হায়দার গাজীপুরী (ঢাকা), হযরত মাওলানা ইমাম জাফর আলম, খতিব, হ্নীলা ফুলের ডেইল জামে মসজিদ, হ্নীলা, টেকনাফ। সভায় বিভিন্ন অধিবেশনে সভাপতিত্ব করেন হযরত মাওলানা নাজির হোসাইন সাহেব, ছদরে মুহতামিম- রহমানিয়া মাদ্রাসা, কক্সবাজার, হযরত মাওলানা মুহাম্মদ মুসলিম সাহেব, পরিচালক- খলিলিয়া ছিদ্দিকিয়া ফয়জুল উলূম মাদ্রাসা, ধাওনখালী, কক্সবাজার, আলহাজ¦ মৌলানা মুহাম্মদ তৈয়ব, সেক্রেটারী- রামু কেন্দ্রীয় জামে মসজিদ কমপ্লেক্স।

অত্র মাদ্রাসার হেফজ বিভাগের সমাপনী ১১জন ছাত্রকে পাকড়ী প্রদান করা হয় এবং সকাল থেকে অনুষ্ঠিত ইসলামী তামাদ্দুদীন প্রতিযোগিতা সম্পন্ন করা হয়।