প্রথম আলো বন্ধুসভার সদস্য সংগ্রহ সপ্তাহ শুরু

প্রেস বিজ্ঞপ্তিঃ
দেশের শীর্ষ দৈনিক প্রথম আলোর পাঠক সংগঠন ‘বন্ধুসভা’র সদস্য সংগ্রহ সপ্তাহ শুরু হচ্ছে সোমবার থেকে। ২০ বছর ধরে বন্ধুসভার কমিটি সক্রিয়ভাবে চলমান থাকলেও এই প্রথম সদস্য সংগ্রহ করা হচ্ছে। এর অর্থ সকলের অংশগ্রহন সুনিশ্চিত করা।

সদস্য সংগ্রহ করা হবে, কক্সবাজার জেলা বন্ধুসভা কমিটি, কক্সবাজার সরকারি কলেজ কমিটি, কক্সবাজার সরকারি মহিলা কলেজ কমিটি, কক্সবাজার সিটি কলেজ কমিটি, কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভাসিটি কমিটি, টেকনাফ, চকরিয়া ও মহেশখালী উপজেলা বন্ধুসভা কমিটি। আগামী ১৬ নভেম্বর পর্যন্ত উল্লেখিত কমিটিগুলোর জন্য সদস্য সংগ্রহ চলবে। উচ্চমাধ্যমিক ও স্নাতক পর্যায়ে পড়ুয়া শিক্ষার্থী বন্ধুসভার সঙ্গে যুক্ত হতে পারবেন।

প্রথম আলো বন্ধুসভার সভাপতি ইব্রাহিম খলিল বলেন- বন্ধুসভা অসাম্প্রদায়িক, প্রগতিশীল, গণতান্ত্রিক এবং স্বেচ্ছাসেবী সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। এটি অশুভ শক্তির বিরুদ্ধে শুভবাদের একটি আন্দোলন। বন্ধুসভার সদস্যরা মাদকবিরোধী আন্দোলন, ইভটিজিং বিরোধী আন্দোলন, বৃক্ষরোপণ, নিরক্ষতা দূরীকরণ, দুর্গত মানুষের সহায়তা দানসহ নানা ধরণের সামাজিক ও সেবামূলক কর্মকান্ড পরিচালনা করে। নিয়মিত দেয়াল পত্রিকা, ছোট কাগজ, স্মারকগ্রন্থ অন্যান্য প্রকাশনার উদ্যোগ নেয়। আবৃত্তি, সংগীত, নাটক, নৃত্য, ছবি আঁকা, চলচিত্র প্রদর্শন ইত্যাদি সাংস্কৃতিক কর্মকান্ড পরিচালনা ও প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে। বইপড়া কর্মসূচি, লেখা পাঠ, বিতর্ক, সেমিনার আয়োজন। প্রযুক্তি শিক্ষা, ইংরেজি শেখাসহ নানা শিক্ষামূলক কর্মকান্ড পরিচালনা করে। তাছাড়া গণিত অলিম্পিয়াড, ফিজিক্স অলিম্পিয়াড, ভাষা প্রতিযোগ, ইন্টারনেট উৎসব, বিজ্ঞান জয়োৎসব, তারুণ্যের জয়োৎসব, বিতর্ক উৎসবসহ বছর জুড়ে নানা আয়োজন করে থাকে।

প্রথম আলো কেবল একটি সংবাদপত্র নয়; রাষ্ট্রে ও সমাজে শুভ, কল্যাণ ও শ্রেয়বোধ প্রতিষ্ঠায় সচেষ্ট একটি প্রতিষ্ঠান। বাংলাদেশের তরুণ সমাজ এদেশের ভবিষ্যতের নির্মাতা। তাদের রুচি, মেধা ও মূল্যবোধের ওপরই নির্ভর করছে দেশের ভবিষ্যৎ কতোটা উজ্জ্বলতর হবে। বন্ধুসভা তরুণদের মধ্যে সে মূল্যবোধের সঞ্চার করতে চায়। এটি মূল্যবোধে উজ্জীবীত মানুষের সম্মিলিত হওয়ার, নিজেদের গড়ে তোলার এবং মানবতার কল্যাণে কাজ করার একটি মঞ্চ।

নাচ, গান, অভিনয়, বিতর্ক, উপস্থাপনা, লেখালেখি ও আবৃত্তিতে পারদর্শী এবং সাংগঠনিক দক্ষতা অর্জনে ইচ্ছুক শিক্ষার্থীরা জীবনবৃত্তান্তসহ যোগাযোগ করুণ নিচের ঠিকানায়।

প্রথম আলো অফিস, হোটেল সাগরগাঁও (নীচতলা), ঝাউতলা, কক্সবাজার। মোবাইল- ০১৮১৯৫১৯১৬৭, টেকনাফ-০১৭১৪-৯৯১১৮৪/ ০১৭১৫-৬৭৬৩০৩, মহেশখালী- ০১৭১৩-৬৪৫৯২৩ ও চকরিয়া- ০১৮১৩-৯৫০২৪৮