রামুুতে উগ্রবাদ ও সহিংসতা প্রতিরোধে নোঙরের দিনব্যাপী কর্মশালা

প্রেস বিজ্ঞপ্তিঃ
রামুুতে উগ্রবাদ ও সহিংসতা প্রতিরোধে নোঙরের উদ্যোগে জনপ্রতিনিধিদের দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ‘কক্সবাজার জেলার জনগণের সামাজিক সম্পৃক্ততার মাধ্যমে উগ্রবাদ ও সহিংসতা প্রতিরোধ’ প্রকল্পের আওতায় দক্ষিন মিঠাছড়ি ইউনিয়ন পরিষদে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

আজ সোমবার (১০ সেপ্টেম্বর) দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের চেয়ারম্যান মোঃ ইউনুচ ভুট্টো’র সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় স্বাগত বক্তৃতা করেন ইপসা সিভিক কনসোর্টিয়ামের প্রজেক্ট কো- অর্ডিনেটর রজত বড়–য়া রিকু। ফিল্ড ফ্যাসিলিটিটেটর মোঃ জুবাইদের সঞ্চালনায় অন্যান্যদের মাঝে বক্তৃতা করেন, প্রজেক্ট ম্যানেজার বিশ্বজিৎ ভৌমিক, নোঙরের চীফ একাউন্টেডেন্ট বাবুল হাজরা, ফিল্ড ফ্যাসিলিটিটেটর সাইফুল ইসলাম।

সভাপতির বক্তৃতায় দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের চেয়ারম্যান মোঃ ইউনুচ ভুট্টো উগ্রবাদ ও সহিংসতা প্রতিরোধে নোঙরের উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন- ছাত্র, তরুন ও যুব সমাজকে সম্পৃক্ত করে জনপ্রতিনিধিরা এগিয়ে আসলে উগ্রবাদ-সহিংসতামুক্ত বাংলাদেশ গড়া সম্ভব। এ প্রশিক্ষণ থেকে প্রাপ্ত জ্ঞান ও দক্ষতা দিয়ে পরিবার, সমাজ ও দেশের উন্নয়নে ভুমিকা রাখার পাশাপাশি উগ্রবাদ ও সহিংসতা প্রতিরোধে ভুমিকা রাখা সম্ভব। কর্মশালায় দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়ন পরিষদের সদস্য, মহিলা সদস্য ও ইউপি সচিব অংশ নেয়। উল্লেখ্য- দাতা সংস্থা জিসার্ফ এর অর্থায়নে ইপসা সিভিক কনসোর্টিয়ামের সহযোগিতায় রামু উপজেলায় ১১ টি ইউনিয়নে সিভিক প্রকল্পটি বাস্তবায়ন করছে বেসরকারি উন্নয়ন সংস্থা নোঙর।