২১ আগস্ট আওয়ামী লীগ নেতাদের নিশ্চিহ্ন করার পরিকল্পনা ছিল

অনলাইন ডেস্কঃ
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ২১ আগস্ট আওয়ামী লীগ নেতাদের নিশ্চিহ্ন করার পরিকল্পনা হাতে নেয়া হয়েছিল। বিএনপি-জামায়াত কখনও সুষ্ঠু রাজনীতিতে বিশ্বাস করে না। তারা হত্যা, ক্যু আর খুনের রাজনীতিতে বিশ্বাসী।

তিনি দেশের জনগণের প্রতি আহ্বান জানিয়ে বলেন, বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে। দেশের অগ্রগতির ধারা অব্যাহত রাখতে সবাইকে কাজ করতে হবে। ষড়যন্ত্রকারীরা যে অগ্রগতির ধারা থামিয়ে না দেয়।

মঙ্গলবার সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের পরিবার এবং আহতদের মাঝে আর্থিক অনুদানের চেক হস্তান্তর অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, গণতান্ত্রিক পরিবেশের মধ্যদিয়ে উন্নয়নের গতিধারা অব্যাহত রাখতে হবে। গণতন্ত্রের বিরুদ্ধে কেউ যেন ষড়যন্ত্র করতে না পারে সে দিকে লক্ষ্য রাখতে হবে।

তিনি বলেন, বিএনপি জামায়াত উন্নয়নে বিশ্বাস করে না। তারা চায় না এ দেশ উন্নত হোক। তারা চায় এ দেশের গরিব মানুষের হাড্ডি এবং কংকালসার দেহ নিয়ে বিদেশিদের দেখিয়ে টাকা আনা এবং সে টাকা লুটপাট করে খাওয়া। নিজেরা সম্পদের পাহাড় বানানো।

শেখ হাসিনা বলেন, ২১ আগস্ট যারা নিহত হয়েছেন তাদের পরিবারের কী দুরবস্থা! অামরা যতটুকু পারছি সহযোগিতা করছি। যারা এখনও স্পি্লন্টার শরীরে নিয়ে বেঁচে আছে তারা যে কী কষ্ট করছে এটা খুনিরা কখনো বুঝবে না।