বিজয়ের কারণ উন্নয়ন ও একতা- কাদের

অনলাইন ডেস্কঃ
তিন সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীদের জয়ের ব্যাপারে আশাবাদী দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেছেন, উন্নয়ন ও দলের দলীয় একতার জন্যই এ বিজয় এসেছে।

আজ সোমবার বিকেলে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে সিলেট, রাজশাহী ও বরিশাল সিটি করপোরেশন নির্বাচন নিয়ে সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ‘তিনটি সিটি করপোরেশন নির্বাচনে আমরা জয়ের ব্যাপারে আশাবাদী। কারণ দেশনেত্রী শেখ হাসিনার উন্নয়নের রাজনীতি। সে উন্নয়নের সোনালি ফসল এই নির্বাচনের মধ্যে দিয়ে আমরা ঘরে তুলছি। আরেকটি দিক হচ্ছে আওয়ামী লীগ ঐক্যবদ্ধ থাকলে অন্য কেউ এ মুক্তিযুদ্ধের দেশে বিজয়ী হতে পারে না।’ নারায়ণগঞ্জ, খুলনা ও গাজীপুরে সেটাই প্রমাণিত হয়েছে উল্লেখ করে তিনি বলেন, এই তিন সিটিতেও আওয়ামী লীগ জয়ী হবে।

কাদের জানান ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে যেসব ভোটকেন্দ্রে ভোট গ্রহণ হয়েছে, সেখানে আওয়ামী লীগের প্রার্থী এগিয়ে। তবে সিলেটে বিএনপি প্রার্থী এগিয়ে আছেন বলে জানান।

নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, ‘তিনটি সিটি করপোরেশন নির্বাচনে একটাও ক্যাজুয়ালটি (হতাহত) নেই।’ তিনি আরও বলেন, সব কেন্দ্রে গণমাধ্যম ছিল, তারাই দেখেছে। বরিশাল ও সিলেটে দুটি করে কেন্দ্র অনিয়মের জন্য স্থগিত করা হয়। রাজশাহীতে কোনো অনিয়ম হয়নি।

বিএনপির অভিযোগ প্রসঙ্গে কাদের বলেন, ‘তারা আগেই লিখে রাখে কখন কী বলবে। ফখরুল ইসলাম আলমগীর নির্বাচনকে নাটক ও তামাশার নির্বাচন বলেছিলেন। কিন্তু নাটক-তামাশা বিএনপি দেখিয়েছে।’
নির্বাচনী প্রচারের শুরু থেকে বিএনপি তার স্বভাব অনুযায়ী অপপ্রচার চালিয়েছে বলে অভিযোগ করেন সেতুমন্ত্রী। তিনি আরও বলেন, নিজেদের লোক দিয়েই বিএনপি গোলযোগের চেষ্টা করেছে। বিএনপি প্রতিযোগিতায় জিততে চায় না। অভিযোগ করার ক্ষেত্র তৈরি করে।

এ নির্বাচনকে বিএনপির নীলনকশার নির্বাচন বলছে, সাংবাদিকদের এমন কথার জবাবে ওবায়দুল কাদের বলেন, বিএনপি নির্বাচনে অংশ নিয়েছে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে। জনগণকে বিভ্রান্ত করতে ও বিদেশিদের কাছে সরকারকে হেয় করতে বিএনপিই নীলনকশা করছে।