গর্জনিয়া আদর্শ শিক্ষা নিকেতনের বার্ষিক শিক্ষা সফর সম্পন্ন

আব্দুল হামিদ, বাইশারীঃ
রামু উপজেলার গর্জনিয়া ইউনিয়নের থোয়াঙ্গাকাটা গ্রামে অবস্থিত গর্জনিয়া আদর্শ নিকেতন। উপজেলার দুর্গম এলাকায় প্রতিষ্ঠানটি অবস্থিত হলেও কোন দিক দিয়ে পিছিয়ে নেই তারা। খেলাধুলা, পড়ালেখা, সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি শিক্ষার্থীদের পড়ালেখায় মনোনিবেশনের জন্য শিক্ষা সফরেরও ব্যবস্থা করেছেন বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও বর্তমান সভাপতি ইউপি সদস্য মোঃ আব্দুল জব্বার। যার কারণে স্কুল পরিচালনা কমিটি ও শিক্ষার্থীদের অভিভাবকেরা তাকে সাধুবাদ জানান।

৩১ মার্চ দিনব্যাপী শিক্ষার্থীদের নিয়ে পর্যটন নগরী কক্সবাজারের সমুদ্র সৈকতে শিক্ষা সফরের আয়োজন করা হয়। শিক্ষা সফরে শিক্ষার্থীরা বিভিন্ন দলে বিভক্ত হয়ে খেলাধুলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের অংশগ্রহণসহ বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণেরও আয়োজন করা হয়।

শিক্ষা সফরে শিক্ষার্থীদের সাথে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রামু উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ রিয়াজ উল আলম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গর্জনিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈয়দ মোহাম্মদ নজরুল ইসলাম, বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও বর্তমান সভাপতি ইউপি সদস্য আব্দুল জব্বার, বাইশারী উচ্চ বিদ্যালয়ের প্রবীন শিক্ষক মাষ্টার জয়নাল আবেদীন, গর্জনিয়া আদর্শ শিক্ষা নিকেতনের প্রধান শিক্ষক তৌহিদুল ইসলাম, বাইশারী বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক ও গর্জনিয়া আদর্শ শিক্ষা নিকেতনের উপদেষ্টা মোঃ আবু নছর, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য মোঃ আলম, মোঃ হারুন প্রমুখ।

এছাড়া বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা এবং ছাত্র-ছাত্রী সহ এলাকার গণ্যমান্য ব্যক্তি বর্গরাও উপস্থিত ছিলেন। শিক্ষা সফরে সংক্ষিপ্ত অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে রামু উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ রিয়াজ উল আলম বলেন, শিক্ষার্থীদের পড়ালেখার পাশাপাশি মেধা বিকাশের জন্য শিক্ষা সফরের অবশ্যই প্রয়োজন রয়েছে। কারণ শিক্ষার্থীরা নিজ বিদ্যালয় ছেড়ে যখন বিভিন্ন জায়গায় সফর করবে তাদের অভিজ্ঞতাও বেড়ে যাবে। তাই তিনি আগামীতেও শিক্ষা সফরে নিয়ে যাওয়ার জন্য বিদ্যালয়ের সভাপতির প্রতি অনুরোধ জানান। তিনি আরো বলেন, বিদ্যালয়টি নতুন হলেও অনেক দূর এগিয়ে রয়েছে।