গর্জনিয়া উচ্চবিদ্যালয়ে স্বাধীনতা দিবস উদযাপন

হাফিজুল ইসলাম চৌধুরী :
নানা কর্মসূচির মধ্য দিয়ে কক্সবাজারের রামুর গর্জনিয়া উচ্চবিদ্যালয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্যাপিত হয়েছে। কর্মসূচির মধ্যে ছিল শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন, শোভাযাত্রা, আলোচনা সভা, চিত্রাঙ্কন-রচনা প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি ও গর্জনিয়া ইউপির পাঁচ বারের নির্বাচিত সাবেক চেয়ারম্যান তৈয়ব উল্লাহ চৌধুরী বলেন, ‘মুক্তিযুদ্ধ শেষ হয়েছে। কিন্তু সুখী ও সমৃদ্ধশালী বাংলাদেশ গড়ার লড়াই এখনো চলছে। তাই আজকের প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় দেশ গড়ার শপথ নিতে হবে। আমরা যদি ধর্ম, বর্ণ, গোত্র ও নানা মতবাদ ভুলে গিয়ে শুধু দেশের স্বার্থে এককাতারে মিলিত হতে পারি, তাহলেই সূচিত হবে নতুন বাংলাদেশের।’

বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা কায়সার জাহান চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন- গর্জনিয়া ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মোহাম্মদ ইউছুফ, বিদ্যালয়ের শিক্ষক ফখর উদ্দিন, হেড মাওলানা আবু মুছা কুতুবি, শিক্ষক আবুল কাশেম, মিল্টন দত্ত, আসহাব উদ্দিন, সুকুমার বড়–য়া, সীমলা প্রভা দে, রহিম উল্লাহ, জান্নাতুল ফেরদৌস, আহমদ শাহ বাবুল, মনোয়ারা বেগম, অসিত পাল প্রমূখ।

এদিকে গর্জনিয়া ইসলামিয়া আলিম মাদ্রাসা, থোয়াংগেরকাটা আদর্শ শিক্ষা নিকেতন উচ্চবিদ্যালয় ও জুমছড়ি বদিউল আলম স্মৃতি বিদ্যাপীঠেও দিবসটি যথাযথভাবে পালিত হয়েছে।