লামায় আর্ন্তজাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস পালিত

মোঃ ইউছুপ মজুমদার :
বান্দরবানের লামা উপজেলায় মানববন্ধন, র‌্যালী ও আলোচনা সভার মধ্য দিয়ে আর্ন্তজাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস-২০১৭ উদযাপন করা হয়েছে। মঙ্গলবার (১২ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টায় উপজেলা প্রশাসন এবং উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে মানববন্ধন শেষে একটি বর্ণাঢ্য র‌্যালি উপজেলা পরিষদ চত্বর থেকে বের হয়ে উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভায় মিলিত হয়।

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সুষ্মিতা খীসার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার খিনওয়ান নু। এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মো. সায়েদ ইকবাল, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা যতীন্দ্র মোহন মন্ডল, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা জোবাইরা বেগম, নারী নেত্রী জাহানারা আরজু, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. কামরুজ্জামান বিশেষ অতিথি ছিলেন। আলোচনাসভা শেষে শিক্ষা, চাকুরী ও সফল জননী ক্ষেত্রে এবং সফল জননী হিসেবে সাফল্য অর্জন করে সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখায় লামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্যানেটারী ইন্সপেক্টর মাধবী লতা আসামকে সফল নারী জয়িতা নির্বাচন করা হয়। শেষে অতিথিবৃন্দ জয়িতার হাতে সম্মাননার ক্রেষ্ট ও সনদ তুলে দেন।

এ ব্যপারে মহিলা বিষয়ক কর্মকর্তা সুস্মিতা খীসা জানান, পাহাড়ী জনপদে অনেক জয়িতা রয়েছেন যারা এখনো মহিলা বিষযক অধিদপ্তর কিংবা সরকারের দৃশ্যপটে আসেনি। তাদের খোঁজে আমরা তৎপর রয়েছি।