গর্জনিয়ায় কেজিতে বিক্রি করা বিপুল সরকারি বই উদ্ধার

সিবিএন:

রামুর গর্জনিয়ার মিয়াজির পাড়ার এক বসতবাড়ি থেকে কেজিতে বিক্রী করা বিপুল পরিমান সরকারি বই উদ্ধার করা হয়েছে। শনিবার ৬ ফেব্রুয়ারী রাত সোয়া নয়টায় উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশক্রমে এলাকার ফকির আহমদের বাড়ি থেকে এসব বই উদ্ধার করে জিম্মায় রেখেছেন স্থানীয় ইউপি চেয়ারম্যান তৈয়ব উল্লাহ চৌধুরী।

তবে ফকির আহমদ জানিয়েছেন, সরকারি বই গুলো গর্জনিয়া ইসলামিয়া আলিম মাদ্রাসা থেকে কেজি হিসাবে ক্রয় করে সন্ধ্যায় ভ্যান গাড়িতে করে এক ফেরিওয়ালা নিয়ে যাচ্ছিল। পথিমধ্যে গাড়িটি নষ্ট হয়ে গেলে ওই ফেরিওয়ালা সকালে নিয়ে যাবে বলে বই গুলো তার বাড়িতে রেখেছেন।
কিন্তু ফেরিওয়ালার নামটি তার জানা নেই।

ঘটনার সত্যতা নিশ্চিত করে গর্জনিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান তৈয়ব উল্লাহ চৌধুরী বলেন, ইউএনও সেলিনা কাজীর নির্দেশক্রমে প্রায় ৭ বস্তার অধিক সরকারি বই উদ্ধার করে এক ব্যক্তিকে জিম্মায় দেওয়া হয়েছে।

যাছাই-বাছাই করে দেখা গেছে, এসব বই গর্জনিয়া ইসলামিয়া আলিম মাদ্রাসার ২০১০-২০১৩ সালের বিভিন্ন শ্রেণীর। পুরাতন সালের হলেও বইগুলো একেবারে নতুন।

এ ব্যাপারে নানা চেষ্টা করেও মাদ্রাসার দায়িত্বপ্রাপ্ত সিনিয়র শিক্ষক মো.আলাউদ্দিনের বক্তব্য পাওয়া যায়নি। জানতে চাইলে মুঠোফোনে মাদ্রাসার অফিস সহকারী মাওলানা মোহাম্মদ আয়ুব জানিয়েছেন, মাদ্রাসা থেকে বই বিক্রীর বিষয়ে তিনি অবগত নয়।