বৃহত্তর ঈদগাহ’র সকল সড়কের পাকাকরণ কাজ চলতি বছরই শেষ করা হবে- সাইমুম সরওয়ার কমল

সোয়েব সাঈদ:
কক্সবাজার-রামু আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল বলেছেন, কক্সবাজার সদর উপজেলার বৃহত্তর ঈদগাহ এলাকার সড়কগুলোর পাকাকরণ কাজ এ বছরই শেষ করা হবে। আগামী ২০ মার্চ কবি নুরুল হুদা সড়কের টেন্ডার অনুষ্ঠিত হবে। এসড়ক উন্নয়ন কাজে প্রায় ১১ কোটি টাকা ব্যয় হবে। বাশঘাটা বাজারের টেন্ডার আগামী ১৫ এপ্রিল অনুষ্ঠিত হবে। ঈদগাহ বাজারের রাস্তা পাকাকরণ কাজ বংকিম বাজার পর্যন্ত উন্নয়নের জন্য ১ কোটি ৩০ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে। জাকিরপাড়া রাস্তা ও তেলিপাড়া রাস্তা আগামী ১ সপ্তাহের মধ্যে এবং আউলিয়াবাদের রাস্তা ও বাশঘাটা রাস্তা আগামী ১৫ দিনের মধ্যে সম্পন্ন করার জন্য সংশ্লিষ্ট ঠিকাদারদের নির্দেশ দেয়া হয়েছে। গণতন্ত্রের মানসকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশব্যাপী উন্নয়ন জোয়ার চলছে। এরই ধারাবাহিকতায় ঈদগাহ একটি উন্নত ও উন্নয়নশীল এলাকায় পরিনত হবে।

বৃহত্তর ঈদগাহ এর পোকখালী মুসলিম বাজারে আয়োজিত বিশাল জনসভায় প্রধান অতিথির ভাষনদানকালে সাংসদ কমল এসব কথা বলেন। বৃহষ্পতিবার (১৬ মার্চ) বিকালে আয়োজিত এ সমাবেশে সভাপতিত্ব করেন, সাবেক ইউপি চেয়ারম্যান কবির আহমদ।

সমাবেশে অন্যান্যদের মধ্যে কক্সবাজার সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবু তালেব, ইউপি চেয়ারম্যান রফিক উদ্দিন জালালাবাদ ইউপি চেয়ারম্যান ইমরুল রাশেদ, ঈদগাহ ইউপি চেয়ারম্যান ছৈয়দ আলম, ইসলামাবাদ ইউপি চেয়ারম্যান নুর ছিদ্দিক, মক্কা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি হাবিব উল্লাহ প্রমূখ বক্তব্য রাখেন।

সমাবেশে সাংসদ কমল আরো বলেন, রাস্তাঘাট সহ সার্বিক উন্নয়ন কর্মকান্ড ত্বরান্বিত করে পোকখালী ইউনিয়নকে কক্সবাজারের একটি মডেল ইউনিয়নে পরিনত করা হবে। সাংসদ কমল আক্ষেপ করে বলেন, যদি ২০০৮ সালে সংসদ সদস্য নির্বাচিত হতে পারলে ঈদগাহ ফরিদ আহমদ কলেজকে আরো ৫ বছর আগে বিশ্ববিদ্যালয়ে রুপান্তর করতে পারতাম। আরো ৫ বছর আগে এ এলাকার বেড়িবাঁধ ও রাস্তাঘাট-সেতু নির্মিত হতো। বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধিন সরকার সারাদেশে অভূতপূর্ব উন্নয়ন কর্মকান্ড চালিয়ে যাচ্ছে। যার ছোঁয়া এখন কক্সবাজার ও রামুর আনাচে কানাচে ছড়িয়ে পড়ছে। এখন বিদ্যুতের লোডশেডিং নেই। ১০ টাকা দরে চাল পাচ্ছে অসহায় গরিব জনতা। বেড়ে গেছে মাথা পিছু আয়। দরিদ্র পরিবারের শিশুরাও এখন শিক্ষা লাভের সুযোগ পাচ্ছে। উন্নয়নের এ ধারাবাহিকতা ধরে রাখতে তিনি আগামী জাতীয় সংসদ নির্বাচনে সকলের দোয়া কামনা করেছেন।

সমাবেশে আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ সহ অন্যান্য অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
সমাবেশের আগে সাংসদ সাইমুম সরওয়ার কমল ইসলামাবাদর ইউসুফেরখিল বৈদ্যঘোনা এলাকায় ৬০ লাখ টাকা ব্যয়ে নবনির্মিত সেতুর উদ্বোধন করেন। এসময় আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ এবং এলাকার হাজার হাজার জনতা উপস্থিত ছিলেন। পরে সাংসদ কমল জলদাশপাড়া এলাকায় আয়োজিত পথসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন। তিনি পরে ইউসুপেরখিল সমাজ কমিটির বৈঠকে অংশ নেন।

রাতে সাংসদ কমল রামুর জোয়ারিয়ানালা ইউনিয়নের উত্তর মিঠাছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক পুরস্কার বিতরণ ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে যোগদান করেন।