ধর্মভিত্তিক রাজনীতি নিষিদ্ধ করুন -কক্সবাজার গণজাগরণ মঞ্চ

প্রেস বিজ্ঞপ্তি:

যুদ্ধাপরাধীদের ফাঁসির দাবীতে জন্ম নেওয়া গণজাগরণ মঞ্চের ৩য় বর্ষপূতি উপলক্ষে কক্সবাজার গণজাগরণ মঞ্চ মিছিল সমাবেশ করেছে। সমাবেশে বক্তারা বলেন, ৭১ এর পরাজিত শত্রু রাজাকার-যুদ্ধাপরাধীরা এখনো তাদের ষড়যন্ত্র অব্যাহত রেখেছে। ধর্মের নাম দিয়ে বাংলাদেশকে একটি জঙ্গীবাদী রাষ্ট্রে পরিণত করার জন্য বিভিন্ন ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে সাম্প্রদায়িক উগ্রবাদী সংগঠনগুলো। রাজাকার আলবদর কাদের মোল্লার রায়কে কেন্দ্র করে জন্ম নেওয়া গণজাগরণ মঞ্চের আন্দোলন সংগ্রামের পর ব্লগার রাজিব হায়দার, নিলয় নীল, অভিজিৎ রায়সহ অনেককে আমরা হারিয়েছি। তাদের অপরাধ ছিলো সাম্প্রদায়িক রাজনীতিমুক্ত একটি দেশ নির্মাণ করা। সর্বশেষ তাদের এ হীন হামলার শিকার হয়েছে ছাত্র ইউনিয়ন নেতা সিলেট গণজাগরণ মঞ্চের আহবায়ক পাপলু বাঙ্গালী। অবিলম্বে সে সকল হামলায় জড়িতদের গ্রেফতার এবং দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে। তার সাথে যে সকল যুদ্ধাপরাধী এখনো ধরাছোঁয়ার বাহিরে তাদের গ্রেপ্তার করে দেশ থেকে চিরতরে সাম্প্রদায়িক রাজনীতি নিষিদ্ধ করে মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশকে এগিয়ে নিতে হবে।

সাবেক ছাত্র নেতা মনির মোবারকের সভাপতিত্বে ও ছাত্র ইউনিয়নের কক্সবাজার জেলা সংসদের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক পাভেল দাশের সঞ্চালনায় অনুষ্ঠিত পথ সমাবেশে বক্তব্য রাখেন, জেলা ছাত্র ইউনিয়ন নেতা শয়ন বিশ্বাস, ভারপ্রাপ্ত জেলা সভাপতি অনুপম চক্রবর্তী, কক্সবাজার সরকারী কলেজ উদীচীর আহবায়ক ফাল্গুনী দাশ হৈমু, সাংবাদিক তৌফিকুল ইসলাম লিপু, জেলা ছাত্র ইউনিয়নের সাবেক সভাপতি শহীদুল্লাহ শহীদ, কবি মানিক বৈরাগী, কক্সবাজার থিয়েটারের সাধারণ সম্পাদক এড. তাপস রক্ষিত।

এসময় আরো উপস্থিত ছিলেন, জেলা ছাত্র ইউনিয়ন নেতা রাহুল মহাজন, সঞ্জয় বিশ্বাস, উত্তম মারমা, শুভজিৎ রুদ্র, উদীচী কর্মী জিয়ন্ত রাজু, জাহেদুল হক সুমন, আবদুল খালেক, মোঃ আবছার, সিটি কলেজ আহবায়ক-তনয় দাশ, যুগ্ন আহবায়ক-মো: ফাহিম, রুবেল দাশ, সদস্য সচিব- মো: আরিফ,শহর সংসদ রবিউল হাসান, মোঃ সাগর, মেহেদী হাসান, মার্শাল, একরামুল হক বাবু প্রমুখ।