লামায় বখাটের কারাদন্ড

অরুপম বড়ুয়া, লামা :
বান্দরবানের লামা উপজেলায় এক ছাত্রীকে প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় মারধর করার ঘটনায় এক বখাটের ১৫দিনের কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

আজ মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) দুপুরে নয়ন ত্রিপুরা (১৮) নামের বখাটে যুবককে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেড আদালতে হাজির করলে শুনানি শেষে এ দন্ডাদেশ দেয় আদালত। নয়ন ত্রিপুরা লামা উপজেলার গজালিয়া ইউনিয়নের গতিরাম পাড়ার বাসিন্দা অজহা ত্রিপুরা ছেলে। মেয়েটি লামা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী।

অভিযোগ সূত্রে জানা গেছে, নয়ন ত্রিপুরা বিগত কয়েক মাস ধরে মেয়েটিকে বিদ্যালয় ও প্রাইভেটে যাওয়ার পথে প্রায় সময় উত্ত্যক্ত করত। তারই প্রেক্ষিতে মঙ্গলবার সকালে বিদ্যালয়ে যাওয়ার পথে তাকে প্রেমের প্রস্তাব দেয়। মেয়েটি প্রস্তাবে রাজি না হওয়ায় সে রাস্তায় গতিরোধ করে তাকে মারধর করে। আবার সে প্রেমের প্রস্তাব নিয়ে মেয়েটির বাড়ী যায় এবং সেখানে মেয়েটিকে মারধর করতে চাইলে এলাকাবাসী ছেলেটিকে আটক করে পুলিশের হাতে তুলে দেয়।

পরে লামা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেড খিন ওয়ান নু এর আদালতে হাজির করলে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তাকে ছাত্রীর হাতধরে টানাটানি, প্রেমের প্রস্তাব ও শ্লীলতাহানি করায় দন্ডবিধি ৫০৯ ধারায় ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড দিয়েছে আদালত।

নয়ন ত্রিপুরার কারাদন্ডের সত্যতা নিশ্চিত করেছে লামা থানার অফিসার ইনচার্জ আনোয়ার হোসেন।