রামু কলেজ মাঠে কাল থেকে শুরু হচ্ছে ২দিনের আন্তর্জাতিক ইসলামী মহাসম্মেলন

আঃ রামু প্রতিবেদনঃ
কক্সবাজারের আন্তর্জাতিক ইসলামী মহাসম্মেলন কক্সবাজার কেন্দ্রীয় ঈদগাহ ময়দানের পরিবর্তে আগামীকাল (৬ ফেব্রুয়ারি) রামু কলেজ মাঠে শুরু হবে। এরই মধ্যে সম্মেলনস্থলে চলছে সকল প্রস্তুতি।

ঐতিহ্যবাহি এ ইসলামী মহাসম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ভারতের দারুল উলুম দেওবন্দের মুহতামিম আল্লামা মূফতি আবুল কাসেম নোমানী। তাঁর আগমনকে কেন্দ্র করে জেলায় আনন্দের আমেজ বিরাজ করছে।

এছাড়া সম্মেলনে বিশেষ অতিথি থাকছেন ইসলামী সম্মেলন সংস্থার চেয়ারম্যান ও বাংলাদেশ কওমী মাদরাসা শিক্ষাবোর্ড (ইত্তেহাদুল মাদারিস) এর সেক্রেটারী জেনারেল আল্লামা মুফতি আব্দুল হালিম বোখারী, সম্মেলন সংস্থার সেক্রেটারী জেনারেল ও ঢাকা বসুন্ধরা ইসলামিক রিসার্চ সেন্টারের পরিচালক আল্লামা মুফতি আরশাদ রহমানী, আল্লামা জুনাইদ আল হাবীব, আল্লামা আব্দুল বাসেত খান, আল্লামা খোরশেদ আলম কাসেমী প্রমুখ।

সম্মেলন বাস্তায়ন কমিটির প্রচার সম্পাদক হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুর জানান, ইসলামী সম্মেলন সংস্থার জেলা সাধারণ সম্পাদক আলহাজ্ব আলী হাচ্ছান চৌধুরী ও নির্বাহী সাধারণ সম্পাদক মাওলানা মোহছেন শরীফ, মাওলানা সিরাজুল ইসলাম সিকদার সহ বিভিন্ন পর্যায়ের দায়িত্বশীলগণ সম্মেলনস্থ পরিদর্শন করে সার্বিক প্রস্তুতি তদারক করছেন।

এই ইসলামী মহাসম্মেলনে দলমত নির্বিশেষে সকলকে স্বতঃস্ফূর্তভাবে শরিক হওয়ার আহবান জানিয়েছেন, সম্মেলন সংস্থার জেলা সভাপতি মাওলানা মোকতার আহমদ, নির্বাহী সভাপতি মাওলানা মুহাম্মদ মুসলিম, সাধারণ সম্পাদক আলহাজ্ব আলী হাচ্ছান চৌধুরী ও নির্বাহী সাধারণ সম্পাদক মাওলানা মোহছেন শরীফ। সম্মেলনের ব্যাপারে প্রশাসনসহ সর্বমহলের আন্তরিক সহযোগিতা কামনা করেছেন নেতৃবৃন্দ।

উল্লেখ্য, কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট ষ্টেডিয়ামে চলমান ‘আই সিসি অনুর্ধ ১৯ বিশ্বকাপ’ ক্রিকেটের কারণে পূর্ববতী স্থান পরিবর্তন করা হয়েছে বলে জানা গেছে।