আরো একটি সুসংবাদ দিলেন এমপি কমল : কক্সবাজার জেলা সদর হাসপাতালে যুক্ত হচ্ছে কিডনি ডায়ালাইসিস সেন্টার

নীতিশ বড়ুয়া, কক্সবাজার :
কক্সবাজারবাসির জন্য আরো একটি সুসংবাদ দিলেন জেলা সদর হাসপাতাল পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপি। তিনি জানালেন জেলা সদর হাসপাতালে শীঘ্রই কিডনি ডায়ালাইসিস সেন্টার চালু হচ্ছে।

রবিবার (১২জুন) সকালে কক্সবাজার জেলা সদর হাসপাতাল পরিদর্শনকালে তিনি ভিডিও বার্তায় এ সুসংবাদ জানান।

তিনি জানান, বাংলাদেশ সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয় কক্সবাজার জেলা সদর হাসপাতালকে দেশের মডেল হাসপাতাল হিসেবে ঘোষণা করে প্রতিটি জেলা সদর হাসপাতালকে কক্সবাজার জেলা সদর হাসপাতালের নিয়ম নীতি অনুসরণ করার নির্দেশনা দিয়েছে। এ সুসংবাদের পর এবার কক্সবাজারবাসির জন্য আরো একটি সুসংবাদ রয়েছে।

এমপি কমল বলেন- দীর্ঘ প্রতীক্ষিত, বহুল আকাঙ্ক্ষিত কিডনি ডায়ালাইসিস সেন্টার। এই সেন্টারের অভাবে কক্সবাজারে যারা কিডনি রোগী আছেন, তাদের ডায়ালাইসিস করতে অনেক কষ্ট করে সপ্তাহে একাধিকবার চট্টগ্রাম বা ঢাকা গিয়ে কিডনি ডায়ালাইসিস করতে হয়।

এখন টেন্ডার হয়েছে। যতদ্রুত সম্ভব আমরা কক্সবাজার

জেলা সদর হাসপাতালে একটি কিডনি ডায়ালাইসিস সেন্টার শুভ উদ্বোধন করতে যাচ্ছি।

তিনি বলেন, কক্সবাজার জেলা সদর হাসপাতালের স্বাস্থ্য সেবার মান নিয়ে যদি কোন প্রশ্ন থেকে থাকে, আমাদের হাসপাতাল পরিচালনা কমিটি রয়েছে, যে কমিটিতে বীরমুক্তিযোদ্ধা, সাংবাদিক, ব্যবসায়ী এবং জনপ্রতিনিধি রয়েছে। যেকোনো অভিযোগ থাকলে হাসপাতাল পরিচালনা কমিটিকে জানালে কমিটি তার প্রয়োজনীয় ব্যবস্থা নেবে উল্লেখ করে তিনি হাসপাতালে কোন দুর্ব্যবহার না করার আহবান জানান।

হাসপাতাল পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপি বলেছেন, আমাদের ডাক্তার, নার্স, ওয়ার্ডবয়, সিষ্টার, ক্লিনারসহ সকলে সেবা দেয়ার চেষ্টা করে যাচ্ছেন।

আমাদের রয়েছে শুধুমাত্র ২৫০ শয্যা। এ অবস্থায় আমাদের প্রতিনিয়ত ৮শতাধিক রোগীকে সেবা দিতে হচ্ছে। একই সাথে প্রতিদিন দুই হাজারের অধিক রোগীকে আউটডোর সেবাও দিতে হচ্ছে। তিনি কক্সবাজার জেলা সদর হাসপাতালে কিডনি ডায়ালাইসিস সেন্টার দেয়ায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এমপি কমল বলেন-আমরা কক্সবাজার জেলা সদর হাসপাতালে আরো নতুন নতুন বিভাগ চালু করে কক্সবাজারবাসিকে উন্নত স্বাস্থ্যসেবা দেয়ার চেষ্টায় আছি। এর আগে আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপি হাসপাতালের ডাক্তার ও হাসপাতাল পরিচালনা কমিটির সাথে জরুরী সভায় মিলিত হন এবং হাসপাতালের জরুরী বিভাগসহ বিভিন্ন ওয়ার্ডে ভর্তি রোগীদের খবরা-খবর নেন।