আলিরজাঁহাল ইসলামিয়া বালিকা দাখিল মাদ্রাসায় শেখ হাসিনা ভবন উদ্বোধনকালে এমপি কমল : আওয়ামী লীগ সরকার সকল ধর্মের অনুভুতির প্রতি শ্রদ্ধাশীল

নীতিশ বড়ুয়া, কক্সবাজার :
কক্সবাজারের আলিরজাঁহাল ইসলামিয়া বালিকা দাখিল মাদ্রাসায় নব-নির্মিত শেখ হাসিনা ভবন উদ্বোধন করেছেন আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপি। শনিবার (১১জুন) সকাল ১১টায় এ ভবন উদ্বোধন করা হয়।

ফলক উন্মোচন ও মোনাজাতের মাধ্যমে আনুষ্ঠানিক উদ্বোধন শেষে অনুষ্ঠিত দাখিল পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা সভায় প্রধান অতিথির বক্তব্যে কক্সবাজার-৩(সদর-রামু-ঈদগাঁও) আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল বলেছেন- মাদ্রাসা শিক্ষাসহ ধর্মীয় প্রতিষ্ঠানগুলোর উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার অসামান্য অবদান রাখছেন।

তিনি বলেছেন, সুশিক্ষা গ্রহনের মাধ্যমে শিক্ষার্থীদেরকে বিভিন্ন দক্ষতা অর্জন করতে হবে এবং সেই দক্ষতা দিয়েই বিশ্ব জয় করতে হবে। অর্জিত দক্ষতা থাকলেই বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ হতে বেশিদিন সময় লাগবে না। তাই মেধা-মনন দিয়ে মুক্তিযুদ্ধকে স্বীকার করে দেশকে ভালবাসতে হবে। মূ্ল্যবোধ জাগ্রত করে নিজেকে এগিয়ে নেয়ার মাধ্যমে সমাজসহ দেশকে এগিয়ে নিতে হবে। সাইমুম সরওয়ার কমল এমপি বলেন, নির্বাচন আসলেই বিএনপি মিথ্যা কথা বলে জনগণকে ধোকা দেয়। ধর্মের ভূল ব্যাখ্যা দিয়ে সমাজে বিশৃংখলা সৃষ্টি করে। এইসব ধোকাবাজ থেকে সকলকে সর্তক থাকার আহবান জানিয়ে তিনি বলেন আওয়ামী লীগ সকল ধর্মের অনুভুতির প্রতি শ্রদ্ধাশীল।

ভারতে মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) এর অবমাননাকারীকে ইতোমধ্যে বিজেপি সেই কটুক্তিকারিকে বহিস্কার করেছে এবং তাদের বিরুদ্ধে মামলা করেছে। আমরা ভারতকে ধন্যবাদ জানাই। সেসাথে কটুক্তিকারির দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি। তিনি বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এদেশে ধর্মের অবমাননাকারীদের গ্রেফতার করে আইনের আওতায় এনে শেখ হাসিনার সরকার প্রমাণ করেছে এদেশে ধর্মের প্রতি আঘাতকারীদের কোন স্থান নেই।

সভায় আলিরজাঁহাল ইসলামিয়া বালিকা দাখিল মাদ্রাসা ম্যানেজিং কমিটির সভাপতি ও কক্সবাজার পৌরসভার ৫ নং ওয়ার্ডের কাউন্সিলর সাহাব উদ্দিন সিকদার সভাপতিত্ব করেন। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কক্সবাজার শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী শ্রাবন্তী চক্রবর্তী, কক্সবাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতিব, সীতাকুণ্ড কামিল মাদ্রাসার সাবেক অধ্যক্ষ আল্লামা মাহমুদুল হক, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কক্সবাজার জেলার সাংগঠনিক সম্পাদক রুস্তম আলী চৌধুরী, সমাজসেবক গিয়াস উদ্দিন কোম্পানি।
কক্সবাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতিব আল্লামা মাহমুদুল হক এর মোনাজাত পরিচালনার মাধ্যমে অনুষ্ঠিত ভবন উদ্বোধন ও বিদায় সংবর্ধনায় মাদ্রাসার শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও বিভিন্ন শ্রেণীপেশার মানুষ উপস্থিত ছিলেন।

পরে আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপি রামু বাঁকখালী উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখেন।