ক্যাম্পেইনের প্রথম দিন বুস্টার ডোজ নিয়েছেন ১২ লাখ মানুষ

অনলাইন ডেস্ক :
দেশব্যাপী শুরু হয়েছে বুস্টার ডোজের বিশেষ ক্যাম্পেইন। আগামী ১০ জুন পর্যন্ত এক সপ্তাহ এই ক্যাম্পেইন চলবে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর। ক্যাম্পেইনের প্রথম দিন শনিবার (৪ জুন) সারা দেশে ১২ লাখ ৯ হাজার ৪৭৭ জন মানুষ বুস্টার ডোজ পেয়েছেন। ফলে এ পর্যন্ত মোট ১ কোটি ৬৭ লাখ ৭০ হাজার ৮১০ জন মানুষ এসেছে বুস্টার ডোজ পেযেছেন।

শনিবার স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো তথ্যে এসব জানা যায়।

স্বাস্থ্য অধিদফতর জানায়, বিশেষ ক্যাম্পেইনের এ সময়ে এক কোটির ওপরে বুস্টার ডোজ দেওয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। বুস্টার ডোজ নেওয়ার উপযুক্ত প্রায় চার কোটি মানুষ এখনও অপেক্ষমাণ রয়েছেন।

স্বাস্থ্য অধিদফতর সূত্রে জানা গেছে, সারা দেশে মোট ১৬ হাজার ১৮১টি টিকাকেন্দ্রে বুস্টার ডোজ দেওয়া হবে। এর মধ্যে স্থায়ী কেন্দ্র ৬২৩টি ও অস্থায়ী কেন্দ্র ১৫ হাজার ৫৫৮টি। ‘বুস্টার ডোজ সপ্তাহ’ চলাকালে একযোগে ৪৫ হাজার ৫৩৫ জন টিকাদান কর্মী ও স্বেচ্ছাসেবী টিকাদান কাজে নিয়োজিত থাকবেন।

এর আগে এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ক্যাম্পেইনের আওতায় ১৮ বছর ও তদুর্ধ্ব সব নাগরিক তৃতীয় ডোজ বা বুস্টার ডোজ কোভিড ভ্যাকসিন গ্রহণ করতে পারবেন। দ্বিতীয় ডোজ গ্রহণের ৪ মাস পর বুস্টার ডোজ নেওয়া যাবে।

অধিদফতর জানায়, সব টিকাকেন্দ্রে সকাল ৯টা থেকে ভ্যাকসিন দেওয়া শুরু হবে। ভ্যাকসিন গ্রহণের জন্য আপনার টিকা কার্ডটি অবশ্যই সঙ্গে নিয়ে আসতে হবে। নিকটবর্তী যেকোনও কেন্দ্রে গেলেই পাওয়া যাবে বুস্টার ডোজ। বুস্টার ডোজের পাশাপাশি কোভিড ভ্যাকসিন প্রদানের স্বাভাবিক কার্যক্রমও চলমান থাকবে।

সূত্র : বাংলা ট্রিবিউন