১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা, সতর্ক করলো এনটিআরসিএ

অনলাইন ডেস্ক :
প্রতারকদের মিথ্যা আশ্বাসে বিভ্রান্ত হয়ে কারও সঙ্গে কোনও ধরনের আর্থিক লেনদেন না করার জন্য ১৭তম শিক্ষক বিন্ধন পরীক্ষার্থীদের নির্দেশনা দিয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরএ)। সোমবার (২৩ মে) এই সতর্কীকরণ বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, অসাধু ব্যক্তি বা চক্রের পক্ষে কোনও প্রার্থীর অনুকূলে কাজ করার কোনও সুযোগ নেই। এ বিষয়ে সংশ্লিষ্ট থানায় ইতোমধ্যে জিডি করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সারা দেশের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে বিশেষ গণবিজ্ঞপ্তির মাধ্যমে (স্কুল, কলেজ, মাদ্রাসা, কারিগরি ও ব্যবসায় ব্যবস্থাপনা) এনটিআরসিএ থেকে নিয়োগ সুপারিশের কাজসহ চতুর্থ গণবিজ্ঞপ্তি, ১৭তম নিবন্ধন পরীক্ষা নেওয়ার কার্যক্রম চলমান রয়েছে। ইদানিং লক্ষ্য করা যাচ্ছে যে, কিছু সংখ্যক অসাধু ব্যক্তি, ব্যক্তিবর্গ, চক্র নিজেদের হীন স্বার্থসিদ্ধির জন্য এনটিআরসিএ কার্যালয়ের কর্মকর্তা, কর্মচারীদের নাম ও টেলিফোন নম্বর ব্যবহার করে নিয়োগ দেওয়ার নামে বিভিন্ন ব্যক্তির সঙ্গে যোগাযোগ করছে, যা আইনত দণ্ডনীয় অপরাধ।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, প্রবেশ পর্যায়ে শিক্ষক নিয়োগের জন্য আবেদন অনলাইনে নেওয়া হয়েছে। প্রার্থী নির্বাচন, প্রার্থীর বিপরীতে শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচন এবং প্রার্থীদের নির্ধারিত শিক্ষা প্রতিষ্ঠানে পদায়নসহ সব কার্যক্রম নির্ধারিত সফটওয়্যারের মাধ্যমে কম্পিউটারে সম্পূর্ণ ডিজিটাল পদ্ধতিতে স্বয়ংক্রিয়ভাবে সম্পাদন করা হয়। আর টেলিটকের মাধ্যমে এসএমএস দেওয়া হয়। অসাধু ব্যক্তি বা চক্রের পক্ষে কোনও প্রার্থীর অনুকূলে কাজ করার কোনও সুযোগ নেই। এই পরিস্থিতিতে কোনও ব্যক্তি বা প্রতারকের মিথ্যা আশ্বাসে বিভ্রান্ত না হবার জন্য এবং এনটিআরসিএ’র বিষয়ে কারও সঙ্গে কোনও ধরনের আর্থিক লেনদেন না করার জন্য সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ করা হলো।

সূত্র : বাংলা ট্রিবিউন