রামুতে উদ্ভাবন ও উদ্যোক্তা উন্নয়ন শীর্ষক সেমিনার

রামু প্রতিনিধি :
আইসিটি বিভাগের উপ-সচিব মিজানুর রহমান বলেছেন- তথ্য প্রযুক্তির প্রসারের মাধ্যমেই আগামী প্রজন্মের জীবনমান উন্নয়ন হবে। এজন্য বর্তমান সরকার তথ্য প্রযুক্তিখাতে চলমান উন্নয়নের ধারাবাহিকতায় দেশের নাগরিকদের কল্যাণে নানামুখি প্রদক্ষেপ বাস্তবায়ন করে যাচ্ছে। প্রযুক্তির উৎকর্ষে এগিয়ে যেতে হলে শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি উদ্ভাবনী সক্ষমতা অর্জনে মনোনিবেশ করতে হবে।
রামুতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অধিনে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল কর্তৃক আয়োজিত ‘উদ্ভাবন ও উদ্যোক্তা উন্নয়ন একাডেমী প্রতিষ্ঠাকরণ শীর্ষক প্রকল্প’ আয়োজিত সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রামু উপজেলা সহকারি কমিশনার (ভূমি) রিগ্যান চাকমার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- রামু উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. সালাহ উদ্দিন। এতে রিসোর্স পার্সন হিসেবে প্রকল্পের লক্ষ্য ও উদ্দেশ্য তুলে ধরে বক্তব্য রাখেন- তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অধিনে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল এবং উদ্ভাবন ও উদ্যোক্তা উন্নয়ন একাডেমীর প্রকল্প ব্যবস্থাপক আবুল কালাম আহসানুল আজাদ, রামু তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অফিসের সহকারি প্রোগ্রামার নাহিদ মাসুমা আকতার।

অনুষ্ঠানে অংশগ্রহনকারিদের সনদপত্র বিতরণ করেন প্রধান অতিথি আইসিটি বিভাগের উপ-সচিব মিজানুর রহমান। অনুষ্ঠানে প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, শিক্ষক, সাংবাদিক, উদ্যোক্তাবৃন্দ উপস্থিত ছিলেন।