রোহিঙ্গা ক্যাম্প থেকে মিয়ানমারের ২ নাগরিক আটক

অনলাইন ডেস্ক :
কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প থেকে মিয়ানমারের দুই নাগরিককে আটক করেছেন আর্মড পুলিশ ব্যাটালিয়নের-১৪ (এপিবিএন) সদস্যরা। এ সময় তাদের কাছ থেকে মিয়ানমারের একটি বাইকও জব্দ করা হয়েছে।

আটককৃতরা হলেন, মিয়ানমারের আকিয়াবের বাসিন্দা সিন গোয়া শো অন (২১) ও কিন লং শো (২৭)। বুধবার রাত ৯টার দিকে উখিয়ার কুতুপালং ট্রানজিট সেন্টারের পশ্চিমের ক্যাম্পের একটি দোকান থেকে তাদের আটক করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন আর্মড পুলিশ ব্যাটালিয়ন-১৪-এর অধিনায়ক (পুলিশ সুপার) নাইমুল হক। তিনি বলেন, ‘আমরা মিয়ানমারের দুজন নাগরিককে আটক করেছি। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তবে ভাষাগত কারণে তাদের কথা বুঝতে সমস্যা হচ্ছে। এখন পর্যন্ত তেমন কোনও তথ্য পাওয়া যায়নি।’

ক্যাম্পের বাসিন্দারা জানান, বাংলাদেশ-মিয়ানমার সীমান্তের নাইক্ষ্যংছড়ি শূন্যরেখা এলাকা দিয়ে মিয়ানমারের দুজন নাগরিক বাইক নিয়ে ক্যাম্পে আসেন। বুধবার রাতে উখিয়ার কুতুপালং ক্যাম্পের স্থানীয় দোকানদার সৈয়দ আলমের দোকানে কেনাকাটা করেন তারা। তাদের আচরণ সন্দেহজনক মনে হওয়ায় পুলিশে খবর দেওয়া হয়। ঘটনাস্থলে পৌঁছে তাদের আটক করে পুলিশ। ধারণা করা হচ্ছে, তারা মিয়ানমারের কোনও এক বাহিনীর সদস্য।

উখিয়া থানার পরিদর্শক (তদন্ত) গাজী সালাহ উদ্দিন বলেন, ‘মিয়ানমারের দুজন নাগরিককে আটকের বিষয় শুনেছি। তবে এখনও তাদের থানায় সোপর্দ করেনি এপিবিএন।

সূত্রঃ বাংলা ট্রিবিউন